বাংলাদেশের খবর

আপডেট : ০৬ নভেম্বর ২০১৮

ফোক ফেস্ট বসছে ১৫ নভেম্বর

১৫ থেকে ১৭ নভেম্বর বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে বসছে ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট-২০১৮’ সংগৃহীত ছবি


সান ফাউন্ডেশনের উদ্যোগে এবার আয়োজন হতে যাচ্ছে দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় লোকসংগীতের উৎসব ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোক ফেস্ট-২০১৮’। আগামী ১৫ থেকে ১৭ নভেম্বর বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে বসছে উৎসবের চতুর্থ আসর। গতকাল রাজধানীর একটি অভিজাত হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এমনটাই জানানো হয়েছে।

এবারের আসরে বাংলাদেশসহ বিশ্বের সাতটি দেশ থেকে ১৭৪ শিল্পী জড়ো হচ্ছেন একই মঞ্চে। এবারের উল্লেখযোগ্য শিল্পীরা হলেন বাংলাদেশের মমতাজ বেগম, বাউল আবদুল হাই দেওয়ান, বাউল কবির শাহ, অর্ণব, নকশিকাঁথা, স্বরব্যাঞ্জো ও ভাবনানৃত্য দল। ভারত থেকে ওয়াদালি ব্রাদার্স, রাঘু দিক্ষিত, সাত্যকি ব্যানার্জি, পাকিস্তান থেকে শাফকাত আমানাত আলী, বাহ্রাইন থেকে মাজায, যুক্তরাষ্ট্র থেকে গ্র্যামি বিজয়ী লস টেক্সমেনিয়াক্স, পোল্যান্ড থেকে দিকান্দা এবং স্পেন থেকে লাসমি গাস সংগীত পরিবেশন করবেন।

আয়োজক প্রতিষ্ঠান সূত্রে জানা গেছে, দেশের সর্বস্তরের মানুষের কাছে লোকসঙ্গীতকে পৌঁছে দেওয়া এবং এর সংরক্ষণ ও পৃষ্ঠপোষকতা করাই সান ফাউন্ডেশনের লক্ষ্য। বাংলাদেশের লোকসংগীত শিল্পীদের রয়্যালটি এবং তাদের স্বত্ব নিশ্চিত করার উদ্দেশ্যে কাজ করবে প্রতিষ্ঠানটি। প্রতিবারের মতো এবারো দর্শকরা বিনামূল্যে অনলাইন রেজিস্ট্রেশনের মাধ্যমে অনুষ্ঠানটি উপভোগ করতে পারবেন। রেজিস্ট্রেশন শুরু হবে ৬ নভেম্বর থেকে।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১