বাংলাদেশের খবর

আপডেট : ১৩ নভেম্বর ২০১৮

ওসমানীনগরে সংস্কারের অভাবে বিলীন হচ্ছে পাকা সড়ক


বিগত দশ বছরে ব্যাপক উন্নয়ন করেছে আওয়ামী লীগ। এরকম বক্তব্য আ’লীগ নেতাদের কাছ থেকে শুনা গেলেও বাস্তবে রয়েছে তার ভিন্ন রুপ। ওসমানীনগর উপজেলার দয়ামীর ইউনিয়নের ঢাকা-সিলেট মহাসড়কের সাথে ১০ কিলোমিটার সংযোগ সড়কটি সংস্কার কাজ না হওয়াতে বেহাল দশা। বাড়ছে জন দূর্ভোগ এদিকে নেই কারো কোন নজরদারি।

জানা যায়, রুগনপুর, ঘোষগাও, রাইকদাড়াসহ ১০ টির বেশি গ্রামের হাজার হাজার মানুষের যাতায়াতের একমাত্র মাধ্যম রাস্তাটি এক যুগের বেশি সময় ধরে সংস্কার কাজ না হওয়াতে পুরো রাস্তার পলিস্তার উটে গিয়ে সৃষ্টি হয়েছে বড় গর্তের। যানবাহন চলা বিঘ্ন ঘটছে এছাড়াও পথচারিরা রয়েছেন দুর্ভোগে।

গ্রামগুলো থেকে স্কুল কলেজে আসা শিক্ষার্থীরা সময়মতো শিক্ষা প্রতিষ্ঠানে সঠিক সময়ে না পৌছায় তাদের পাঠদান হচ্ছে ব্যাহত। স্থানীয়রা জানান রাস্তার সংস্কার কাজ দ্রুত গতিতে সম্পন্ন না করা হলে তা চলাচলের অনুপযোগী হয়ে পড়বে।

রুগনপুর গ্রামের বাসিন্দা মানিক মিয়া বলেন , রাস্তাটির সংস্কার কাজের জন্যে সরকারের উর্দ্ধতন কর্তৃপক্ষ এবং স্থানীয় অনেক নেতা কর্মীর কাছে ধরনা দিয়েও কোন সুফল পাওয়া যাচ্ছেনা। অনেকেই আশ্বাস দিয়েছেন সংস্কার কাজ অতি দ্রুত সময়ে সম্পন্ন হয়ে যাবে কিন্তু কোন কাজ হয়নি কখনো।

স্থানীয় ইউপি সদস্য ময়না মিয়া বলেন , দীর্ঘ দিন ধরে রাস্তাটির সংস্কার কাজ হচ্ছেনা । কেন কাজ হয়না তার সঠিক কোন তথ্য পাওয়া যাচ্ছেনা। যদি কর্তৃপক্ষের শুভ দৃষ্টি রাস্তাটির দিকে না পড়ে তাহলে তা বিলীন হয়ে যাবে।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১