বাংলাদেশের খবর

আপডেট : ২২ নভেম্বর ২০১৮

রাসূল (সা.) এর নামে কটুক্তির প্রতিবাদে শিক্ষার্থীদের বিক্ষোভ ও সড়ক অবরোধ

চাঁদপুরে ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি’র শিক্ষক জয়দান ফেসবুকে রাসূল (সা.) কে নিয়ে কুটুক্তি করায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে একডেমির শিক্ষার্থীরা ছবি : বাংলাদেশের খবর


চাঁদপুর শহরতলী ইসলামপুর গাছতলা গ্রামে চাঁদপুর ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজি’র শিক্ষক জয়দান ফেসবুকে রাসূল (সা.) কে নিয়ে কটুক্তি করায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে একাডেমির শিক্ষার্থীরা। এ সময় তারা ওই শিক্ষকের কুশপুত্তলিকা দাহ করে।

আজ বৃহস্পতিবার সকাল ১১টায় চাঁদপুর-রায়পুর সড়কে প্রায় ১ ঘন্টা সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শিক্ষার্থীদের অভিযোগ ওই শিক্ষকের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা না নিলে তারা একাডেমির সকল কার্যক্রম বন্ধ রাখবে। পরে একাডেমির অধ্যক্ষ মো. আকরাম আলী ঘটনাটি তদন্ত করে শিক্ষক জয়দানের বিরুদ্ধে ব্যবস্থা নিবেন বলে শিক্ষার্থীদের আশ্বাস দেন।

অধ্যক্ষ মো. আকরাম আলী জানান, সকালে এসে দেখি একাডেমির বিভিন্ন কক্ষে তালা। শিক্ষক জয়দান নাকি তার ফেইসবুকে রাসূল (সা.) কে নিয়ে আপত্তিকর বক্তব্য লিখেছেন। আমি ওই বক্তব্যগুলো ডাউনলোড করে আমাকে দিতে বলেছি। সেগুলো পেলে তার বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে।

চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইবরাহীম খলিল জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সড়কে যান চলাচল স্বাভাবিক করে। একাডেমির অধ্যক্ষরে সাথে কথা হয়েছে। শিক্ষার্থীরা এখন শান্ত আছে। এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নিবেন অধ্যক্ষ।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১