বাংলাদেশের খবর

আপডেট : ২৩ নভেম্বর ২০১৮

ডেঙ্গু এখন আতঙ্কের নাম

ঢাবিতে বেড়েছে মশার উপদ্রব

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জসীমউদ্দীন হল


 

 

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) জসীমউদ্দীন হলের শিক্ষার্থী রবিউল হঠাৎ জ্বরে আক্রান্ত হন। প্রথমে মনে করেছিলেন সাধারণ জ্বর। কয়েকদিন পর বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে গিয়ে জানতে পারেন তিনি ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন। শুধু রবিউল নয়, ভার্সিটি মেডিকেল সেন্টারে সম্প্রতি চিকিৎসা নেওয়া শিক্ষার্থীদের বড় একটি অংশ ডেঙ্গুতে আক্রান্ত। অসুস্থ শিক্ষার্থীদের নাম নিবন্ধন করার দায়িত্বে থাকা সিনিয়র মেডিকেল স্টাফ আবদুল্লাহ আল মামুন বলেন, চিকিৎসার জন্য আসা শিক্ষার্থীদের শতকরা ৮০ থেকে ৯০ ভাগ জ্বরে আক্রান্ত। অধিকাংশেরই ডেঙ্গু জ্বর।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হলগুলোতে সম্প্রতি মশার উপদ্রব অনেক বেড়ে গেছে। বেশ কয়েকজন শিক্ষার্থীর ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ার ঘটনায় হলগুলোতে মশা এখন আতঙ্কের নাম।

ভার্সিটি মেডিকেল সেন্টারে খোঁজ নিয়ে জানা গেছে, গত ১১ থেকে ২০ নভেম্বর ৮৮০ জন শিক্ষার্থী চিকিৎসা নিয়েছেন। যার মধ্যে অধিকাংশ শিক্ষার্থীই জ্বরের চিকিৎসা নেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, মশার উপদ্রব আশঙ্কাজনক বেড়েছে। এ বিষয়ে আমি অবগত আছি। খুুব দ্রুত মশার উপদ্রব নিয়ন্ত্রণে সিটি করপোরেশনের সঙ্গে সমন্বয় করে বিশ্ববিদ্যালয় প্রশাসন কাজ শুরু করবে। পাশাপাশি শিক্ষার্থীদের সচেতন হতে হবে।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১