বাংলাদেশের খবর

আপডেট : ২৪ নভেম্বর ২০১৮

ওয়েস্ট ইন্ডিজকে ২০৪ রানের টার্গেট দিল বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজ ২০৩ রানের টার্গেট দিল বাংলাদেশ ছবি : ক্রিকইনফো


ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিন ৫ উইকেটে ৫৫ রান নিয়ে শুরু করে বাংলাদেশ। দলকে ভরসা দেওয়ার জন্য ব্যাটে ছিলেন মুশফিকুর রহিম ও মেহেদি মিরাজ। কিন্তু দিনের শুরুতে আউট হয়ে ফেরেন তারা। এরপর ফেরেন ভালো খেলা মাহমুদুল্লাহও। তিনি ফিরতেই ১২৫ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। দুই ইনিংস মিলিয়ে ২০৩ রানের লিড পেয়েছে বাংলাদেশ। জিততে হলে সফরকারীদের পেরোতে হবে ওই রান।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান করেন মাহমুদুল্লাহ। তিনি ৩১ রানে ফেরেন। সঙ্গে থাকা নাঈম ফেরেন ৫ রানে। বাংলাদেশের হয়ে দ্বিতীয় ইনিংসে কেউই ভালো করতে পারেননি। তৃতীয় দিনের শুরুতে মুশফিক ফেরেন ১৯ রানে। এরপর মেহেদি মিরাজ ফেরেন ১৮ রানে। তার আগে ১২ এবং ১৭ রানে ফেরেন মুমিনুল এবং মিঠুন।

এর আগে দ্বিতীয় দিনের শুরুতে বাংলাদেশ ৩২৪ রানে অলআউট হয়ে যায়। এরপর ব্যাটে নামা ওয়েস্ট ইন্ডিজের ইনিংস থামে ২৪৬ রানে। বাংলাদেশ ৭৮ রানের লিড পায়। দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের লিড দাঁড়ায় ১৩৩।

বাংলাদেশের হয়ে প্রথম ইনিংসে মুমিনুল হক দারুণ এক সেঞ্চুরি তুলে নেন। এছাড়া ইমরুল কায়েস ৪৪ ও সাকিব করেন ৩৪ রান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে প্রথম ইনিংসে হেটমায়ার ও ডউরিচ ৬৩ করে রান করেন। বাংলাদেশের হয়ে নাঈম হাসান ৫ উইকেট নেন। এছাড়া সাকিব নেন ৩ উইকেট।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১