বাংলাদেশের খবর

আপডেট : ০৪ ডিসেম্বর ২০১৮

সাধারণ ক্ষমার মেয়াদ বাড়িয়েছে আরব আমিরাত

আরব আমিরাত ছবি : ইন্টারনেট


সংযুক্ত আরব আমিরাতে থাকা অবৈধ প্রবাসীদের জন্য ঘোষিত সাধারণ ক্ষমার সময়সীমা আবার বাড়িয়েছে। দ্বিতীয় ধাপে এবার আরো এক মাস বাড়ানো হয়েছে এই ক্ষমার মেয়াদ।

ঢাকায় সংযুক্ত আরব আমিরাত দূতাবাস এবং দেশটির সংবাদমাধ্যম খালিজ টাইমস সূত্রে জানা গেছে এই তথ্য। খালিজ টাইমসের খবরে বলা হয়েছে, গত ২ ডিসেম্বর দেশটির জাতীয় দিবস উপলক্ষে অবৈধভাবে বসবাস করা প্রবাসীদের জন্য সাধারণ ক্ষমার মেয়াদ আরো এক মাস বাড়ানো হয়। আজ ৪ ডিসেম্বর থেকে ওই প্রক্রিয়া শুরু হবে। আবেদনকারীরা আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত এই বিশেষ সুযোগ গ্রহণ করতে পারবেন।

এদিকে দেশটির জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে আমিরাতের ঢাকার রাষ্ট্রদূত সাইদ মোহাম্মদ আল মেহিরিও বলেছেন, বাংলাদেশের মানুষের সঙ্গে সম্পর্ক বাড়াতে তাদের এ ধরনের উদ্যোগ অব্যাহত থাকবে। চলতি বছরের আগস্ট মাসে শুরু হয়ে ৩ মাসের সময়সীমা ছিল এই সাধারণ ক্ষমার। অক্টোবরে শেষ হওয়া মেয়াদের পর প্রথম ধাপে এক মাস সময় বাড়ায় আমিরাত সরকার, যার শেষ সময় ছিল ১ ডিসেম্বর। গত ২ ডিসেম্বর আমিরাতের জাতীয় দিবস উপলক্ষে দ্বিতীয় ধাপে আরো এক মাসের জন্য সময় বাড়াল দেশটির সরকার।

সেখানে অবস্থানরত অনেক প্রবাসী বাংলাদেশি দেশ থেকে পাসপোর্ট নবায়ন হয়ে না যাওয়ায় তারা হতাশ ছিলেন। গতকাল দুবাই এর বাংলাদেশ দূতবাসে এমন বাংলাদেশিদের ডাকা হয়েছিল। তারা সেখানে দ্রুত সেবা প্রদান করতে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তাদের অনুরোধ করেছেন। কনস্যুলেট ও দূতাবাসের পাসপোর্ট সেবা আরো আন্তরিক ও বন্ধুসুলভ করার দাবিও জানিয়েছেন।

বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে জানানো হয়েছে, যারা আগেই আবেদন করেছিলেন, তাদের কাজ আগে শেষ করা হবে।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১