বাংলাদেশের খবর

আপডেট : ১১ ডিসেম্বর ২০১৮

যুক্তরাষ্ট্রে তুষারঝড়ে নিহত ১


যুক্তরাষ্ট্রের দক্ষিণ-পূর্বাঞ্চলে আঘাত হেনেছে তুষারঝড়। গাছ ভেঙে গাড়ির ওপর আছড়ে পড়ে একজন নিহত হয়েছেন। এতে বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে প্রায় ৫ লাখ মানুষ। জরুরি অবস্থা জারি করা হয়েছে নর্থ ক্যারোলাইনায়। খবর বিবিসি ও সিএনএন।

গত রোববার নর্থ ও সাউথ ক্যারোলাইনা, টেনেসি, ভার্জিনিয়া ও ওয়েস্ট ভার্জিনিয়ার ওপর দিয়ে ঝড়টি বয়ে যায়। এসব এলাকায় ৩০ সেন্টিমিটারেরও (এক ফুট) বেশি তুষারপাত হয়। বৃষ্টির সময় তুষার ঢাকা সড়কগুলোতে কয়েকশ গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ছিটকে পড়ে। খারাপ আবহাওয়ার কারণে ইতোমধ্যে ডগলাস বিমানবন্দরের এক হাজার ফ্লাইট বাতিল করা হয়েছে।

এই এলাকার ওপর দিয়ে শিগগিরই আরেকটি তুষারঝড় বয়ে যেতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে সতর্ক করা হয়েছে। এ সময় অতিরিক্ত আরো পাঁচ সেন্টিমিটার তুষারপাত ও শিলাবৃষ্টি আশঙ্কা করা হচ্ছে। দুর্যোগ মোকাবেলায় নর্থ ক্যারোলাইনায় ১১টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। এই অঞ্চলের প্রায় দুই কোটি মানুষ প্রতিকূল আবহাওয়ার ঝুঁকিতে রয়েছে। আকস্মিক বন্যা ঝুঁকিতে রয়েছেন ৮০ লাখেরও বেশি মানুষ। প্রাণহানি এড়াতে লোকজনকে বাড়ির বাইরে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে।

সাউথ ক্যারোলাইনায় তুষারপাতের পর শিলাবৃষ্টি হওয়ায় তামপাত্রা শূন্যের কাছাকাছি নেমে গেছে বলে টুইটারে জানিয়েছে ইমার্জেন্সি ম্যানেজমেন্ট ডিভিশন। গত সপ্তাহের মাঝামাঝি টেক্সাস উপকূলে ঝড়টির উৎপত্তি হয়। এটি পূর্ব দিকে অগ্রসর হয়ে আরকানসাস ও টেনেসির কয়েকটি এলাকার ওপর হিমশীতল বৃষ্টিপাতের কারণ হয়।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১