বাংলাদেশের খবর

আপডেট : ১৪ ডিসেম্বর ২০১৮

দেশবিরোধীদের নির্মূল করতে হবে : খালিদ মাহমুদ চৌধুরী

দিনাজপুরের মুক্তমঞ্চে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য রাখছেন খালিদ মাহমুদ চৌধুরী সংগৃহীত ছবি


আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ঐক্যফ্রন্টের মোড়কে থাকা দেশবিরোধীদের প্রতিহত নয়, নির্মূল করতে হবে। আজ শুক্রবার বিকালে দিনাজপুরের বিরল উপজেলার মুক্তমঞ্চে শহীদ বুদ্ধিজীবী দিবস ও বিরল মুক্তদিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। খালিদ মাহমুদ বলেন, ‘দেশবিরোধী চক্ররা আজকে স্বাধীনতাবিরোধীদের নিয়ে ঐক্য গড়ে তুলেছে। আগামী ৩০ তারিখের নির্বাচনে তাদের নির্মূল করতে হবে। কুকুরের লেজে ঘি মেখে লাভ নাই। এই লেজ সোজা হবে না, এই লেজ কেটে দিতে হবে’।

তিনি আরো বলেন, ‘১৯৭১ সালের শুধু ১৪ই ডিসেম্বরই নয়, যুদ্ধচালাকালীন পুরো নয় মাসই বেছে বেছে দেশের প্রগতিশীল বুদ্ধিজীবীদের ধরে ধরে হত্যা করা হয়েছিলো। ১৪ ডিসেম্বর বিজয়ের আগে পরিকল্পিতভাবে সর্বশেষ গণহত্যা করা হয়। যারা বুদ্ধিজীবীদের হত্যা করেছিলো তাদের জিয়াউর রহমান ও বিএনপি পুরস্কৃত করেছে। আজকে তাদের সঙ্গে নতুন করে জোট বেঁধেছে ড. কামাল হোসেন। তিনি অপরাধীদের নিয়ে শহীদ মিনারে যাওয়ার ঔদ্ধত্য দেখান। মহান মুক্তিযুদ্ধের সময় যে আলোচনা ছিলো যে, গুপ্তচরবৃত্তি চলছে। ৪৮ বছর প্রমাণ হয়েছে বর্ণচোরা কামাল হোসেন মুক্তিযুদ্ধের সময় এবং আওয়ামী লীগের মধ্যে তিনি গুপ্তচরবৃত্তি করেছেন, আজকে তা জনগণের সামনে পরিস্কার। তাই তাদের শুধু প্রতিহত, নয় নির্মূল করতে হবে’।

বিরল উপজেলা নির্বাহী কর্মকর্তা এ বি এম রওশন কবিরের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ লতিফ, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবু, বিরল পৌর মেয়র সবুজার সিদ্দিকী সাগর, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কাশেম অরু, মুক্তিযোদ্ধা আব্দুর রহমান প্রমুখ। এর আগে সকালে বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শহীদ বুদ্ধিজীবী দিবস আলোচনা সভায় বক্তব্য রাখেন দিনাজপুর-২ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খালিদ মাহমুদ চৌধুরী। এর আগে তিনি শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১