বাংলাদেশের খবর

আপডেট : ১৭ জানুয়ারি ২০১৯

হজ যাত্রীদের বিমান ভাড়া কমল ১০ হাজার ট


সরকার বাংলাদেশি হজ যাত্রীদের বিমান ভাড়া গতবারের চেয়ে ১০ হাজার ১৯১ টাকা কমিয়েছে।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় চলতি বছর হজ যাত্রীদের জন্য নতুন বিমান ভাড়া নির্ধারণ করেছে ১ লাখ ২৮ হাজার টাকা। গত বছর হজযাত্রীদের বিমান ভাড়া ছিল ১ লাখ ৩৮ হাজার ১৯১ টাকা।

আজ বৃহষ্পতিবার বিকেলে বিমান মন্ত্রণালয়ের সভাকক্ষে হজ্জ সংক্রান্ত আন্তঃমন্ত্রণালয় সভা শেষে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এক সংবাদ সম্মেলনে এ কথা জানান।

প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, গতবার হজযাত্রীদের জন্য বিমান ভাড়া ছিল ১ লাখ ৩৮ হাজার ১৯১ টাকা। এবার ১০ হাজার ১৯১ টাকা কমিয়ে ১ লাখ ২৮ হাজার করা হয়েছে।

তিনি বলেন, হাজিরা আল্লাহর ঘরের মেহমান। তাদের যেন কোনো প্রকার কষ্ট না হয়, সে ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময় খেয়াল ও পরামর্শ দিয়ে থাকেন। হাজিদের কথা ভেবেই হজ ভাড়া কমানো হচ্ছে।

মাহবুব আলী জানান, বেসরকারি ব্যবস্থাপনায় ২০১৭ সালে হজ পরিচালনায় অনিয়মের অভিযোগ তদন্ত শেষে ৩৭ হজ এজেন্সির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়। এসব এজেন্সির জামানত বাজেয়াপ্ত, হজ লাইসেন্স বাতিল, স্থগিত, সর্বনিম্ন ১ লাখ থেকে ১৫ লাখ টাকা পর্যন্ত জরিমানা করা হয়েছে এবং নির্দিষ্ট ব্যক্তিদের বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়ের করা হবে।

বৈঠকে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ, ধর্ম সচিব মো.আনিছুর রহমান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হক, হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) সভাপতি আবদুস সোবহান, মহাসচিব শাহাদাত হোসেন তছলিম উপস্থিত ছিলেন। এ ছাড়া বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়, ধর্ম মন্ত্রণালয়, আটাব ও সিভিল এভিয়েশনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১