বাংলাদেশের খবর

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০১৯

দ্বিতীয় ধাপে ১২৯টি উপজেলায় নির্বাচন ১৮ মার্চ

নির্বাচন কমিশন ভবন সংগৃহীত ছবি


দ্বিতীয় ধাপে ১২৯টি উপজেলায় আগামী ১৮ মার্চ নির্বাচন অনুষ্ঠিত হবে।  মনোনয়পত্র দাখিলের শেষ তারিখ ১৮ ফেব্রুয়ারি আর মনোনয়নপত্র বাছাইয়ের শেষ তারিখ ২০ ফেব্রুয়ারি।

নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব হেলালুদ্দীন আহমেদ আজ বৃহস্পতিবার তফসিল ঘোষণা করেন।

ইসি সচিব বলেন, নির্বাচন কমিশন দ্বিতীয় পর্যায়ের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করছে। ১২৯টি উপজেলায় পরিষদে দ্বিতীয় পর্যয়ের নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়পত্র দাখিলের শেষ তারিখ ১৮ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ২০ ফেব্রুয়ারি। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি। ভোটগ্রহণের তারিখ ১৮ মার্চ।

ইসি সচিব বলেন, ১২৯টি উপজেলার মধ্যে রংপুর বিভাগের ঠাকুরগাঁও, রংপুর, গাইবান্ধা এবং দিনাজপুর এই চারটা জেলার সব উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। রাজশাহী বিভাগের বগুড়া, নওগাঁ আর পাবনা জেলার সবগুলো উপজেলায় ভোট অনুষ্ঠিত হবে। সিলেট বিভাগের সিলেট এবং মৌলভীবাজারের সব উপজেলায় ভোট হবে। ঢাকা বিভাগের গোপালগঞ্জ এবং পরিদপুর জেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। নোয়াখালির হাতিয়া উপজেলা। চট্টগ্রাম বিভাগের উত্তর চট্টগ্রামের যতগুলো উপজেলা আছে সব স্থানে নির্বাচন অনুষ্ঠিত হবে। যেমন সীতাকুণ্ড, সন্দীপ, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি, হাটহাজারি। রাঙামাটি, খাগড়াছড়ি আর বান্দরবন জেলায় ভোট হবে। আর কক্সবাজারের চকরিয়া উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, আইন সংশোধন না হওয়ায় উপজেলা নির্বাচনের প্রথম ধাপে ইভিএমে ভোট গ্রহণ করা হবে না।

প্রথম ধাপের নির্বাচনে ৮৭টি উপজেলায় ভোট গ্রহণ করা হবে ১০ মার্চ। এ জন্য চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১১ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র বাছাই হবে ১২ ফেব্রুয়ারি এবং প্রত্যাহারের শেষ দিন ১৯ ফেব্রুয়ারি।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১