বাংলাদেশের খবর

আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০১৯

জামালপুরে কৃষিজমি ও বসতভিটা রক্ষার দাবিতে সমাবেশে বক্তারা

জান দিবো বসত ভিটা দিবো না

কৃষিজমি ও বসতভিটা অধিগ্রহণের বিরুদ্ধে জামালপুরের মেলান্দহ উপজেলায় বিক্ষোভ প্রতিনিধির পাঠানো ছবি


কৃষিজমি ও বসতভিটা অধিগ্রহণের বিরুদ্ধে ফুঁসে উঠেছে মেলান্দহের পাঁচ গ্রামের হাজার হাজার মানুষ। শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনে কৃষিজমি ও বসতভিটা অধিগ্রহণের প্রতিবাদে ও জমি রক্ষার দাবীতে বিক্ষুব্ধ গ্রামবাসীরা প্রতিবাদ সমাবেশ করেছে।

উপজেলার পুর্ব বাগাডোবা প্রাথমিক বিদ্যালয় মাঠে শনিবার বিকালে শিক্ষক সুরুজ্জামানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, গোলাম কিবরিয়া, ফেরদৌস আলম, সাধু মোল্লা, লিয়াকত আলী,আব্দুল মজিদ,আমজাদ হোসেন ও নুরুল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, আমাদের এলাকার কৃষিজমি,বসতভিটা, গোরস্থান ও স্কুলসহ নানা প্রতিষ্ঠান উচ্ছেদ করে জমি অধিগ্রহন করার সিদ্ধান্তের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। আমরা বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের বিপক্ষে না।  অন্য খোলা জায়গায় হোক প্রতিষ্ঠানটি।

তারা বলেন, অধিগ্রহনকৃত ৫০০ একর জমিতে বাঘাডোবা,পশ্চিম বুরঙ্গা ও জালালপুরসহ ৫ গ্রামের হাজার হাজার মানুষ কৃষিকাজ করে জীবিকা নির্বাহ করছে। এই বিপুল পরিমান জমি অধিগ্রহন হলে এসব মানুষ কর্মহীন ও আশ্রয়হীন হয়ে পড়বে। অবিলম্বে কৃষি ও বসত জমি অধিগ্রহন সিদ্ধান্ত বাতিলের দাবী জানান বক্তারা। তা না হলে জান দিব তবু জমি দিবোনা শ্লোগানে মুখর হয়ে উঠে সমাবেশস্থল।

অধিগ্রহনকৃত ৫ গ্রামের হাজার হাজার নারী পুরুষ প্রতিবাদ সমাবেশে অংশ নেয়।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১