বাংলাদেশের খবর

আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৯

টানা দুই সপ্তাহ নেপালে চঞ্চল চৌধুরী

চঞ্চল চৌধুরী সংরক্ষিত ছবি


ঈদ আসতে এখনো বেশ কয়েক মাস বাকি। কিন্তু এরইমধ্যে শুরু হয়েছে ঈদকে ঘিরে নাটক নির্মাণের কাজ। দুইবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র ও নাট্যাভিনেতা চঞ্চল চৌধুরী গত ৫ ফেব্রুয়ারি নেপালে গিয়েছেন ঈদ নাটকের শুটিংয়ে। সেখানে তিনি টানা দুই সপ্তাহ দুটি সাত পর্বের ধারাবাহিক ও দুটি খণ্ড নাটকের কাজ করবেন। নাটকগুলোর রচয়িতা বৃন্দাবন দাস। সাত পর্বের ধারাবাহিক নাটক দুটির নাম হচ্ছে ‘লেকুর এভারেস্ট জয়’ ও ‘২৫/২ কাঠমান্ডু ভ্যালি’।

নাটকগুলোতে তার সহশিল্পী হিসেবে আছেন শাহানাজ খুশী, প্রাণ রায়, অপর্ণা, নাবিলাসহ অনেকে। নাটকগুলো নির্মাণ করছেন সকাল আহমেদ।

নাটকগুলোতে অভিনয় প্রসঙ্গে মোবাইল ফোনে নেপাল থেকে চঞ্চল চৌধুরী বলেন, ‘নেপালের আবহাওয়া এই মুহূর্তে বেশ ভালো। যে কারণে সবাই বেশ উচ্ছ্বাস নিয়ে কাজ করছেন। সকাল আহমেদের নির্দেশনায় দীর্ঘদিন আমি কাজ করছি। সকাল সবসময়ই অনেক যত্ন নিয়ে কাজ করে। যে কারণে তার নাটকে কাজ করে বেশ সাড়া পাওয়া যায়। আর এই নাটকগুলোর রচয়িতা বৃন্দাবন দাদা। বৃন্দাবন দাদার নাটকের আলাদা দর্শকই তৈরি হয়েছে। যারা দাদার রচিত নাটক দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করেন। আমার বিশ্বাস এ নাটকগুলোও দর্শকের কাছে বেশ উপভোগ্য হয়ে উঠবে।’ চঞ্চল চৌধুরী জানান দুটি খণ্ড নাটকের নাম এখনো ঠিক হয়নি। তবে নির্মাণ কাজ শেষে অবশ্যই নাটক দুটির নাম চূড়ান্ত করা হবে।

চঞ্চল চৌধুরী অভিনীত সাগর জাহান পরিচালিত ধারাবাহিক ‘ডি টোয়েন্টি’ আরটিভিতে এবং একই পরিচালকের ধারাবাহিক ‘সোনার খাঁচা’ এনটিভিতে নিয়মিত প্রচার হচ্ছে। এ ছাড়া চঞ্চল চৌধুরী অভিনীত ‘খেলোয়াড়’ ধারাবাহিকটি বাংলাভিশনে নিয়মিত প্রচার হচ্ছে। এই নাটকটি এরই মধ্যে বেশ দর্শকপ্রিয়তা পেয়েছে। চঞ্চল চৌধুরী প্রথম গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘মনপুরা’ সিনেমায় অভিনয়ের জন্য এবং দ্বিতীয়বার অমিতাভ রেজা চৌধুরী পরিচালিত ‘আয়নাবাজি’ সিনেমায় অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। ২০০৯ সালের ১৩ ফেব্রুয়ারি চঞ্চল চৌধুরী ও ফারহানা মিলি অভিনীত ‘মনপুরা’ সিনেমাটি মুক্তি পায়। সেই হিসেবে আজ ‘মনপুরা’ মুক্তির দশ বছর পূর্ণ হলো।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১