বাংলাদেশের খবর

আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০১৯

‘ভালো ক্রিকেট খেলতে চাই’

তামিম ইকবাল ছবি : ইন্টারনেট


স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে বাংলাদেশের ইতিহাস কখনোই ভালো ছিল না। আসন্ন বিশ্বকাপ শুরুর আগে প্রস্তুতির ভালো একটা সুযোগ পেয়েছিল টাইগাররা। তবে সেই সুযোগটা কাজে লাগাতে অনেকটাই ব্যর্থ সফরকারীরা। ব্যাটসম্যানদের ব্যর্থতায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এক ম্যাচ আগেই হারাতে হয়েছে। তবে সিরিজের শেষ ম্যাচে জিতে মনোবলটা বাড়ানোই এখন প্রধান লক্ষ্য বাংলাদেশের সামনে।

সিরিজের শেষ ওয়ানডের আগে গতকাল সোমবার অনুশীলনে ঘাম ঝরিয়েছেন ক্রিকেটাররা। অনুশীলন শেষে হোয়াইটওয়াশ এড়ানোর পাশাপাশি ভালো ক্রিকেট খেলাই প্রধান লক্ষ্য বলে জানিয়েছেন দলের ওপেনার তামিম ইকবাল। তামিম বলেন, ‘প্রথম ওয়ানডেতে পিচ ব্যাটিং উপেযোগী ছিল। ব্যাটসম্যানরা পারেনি রান করতে। দ্বিতীয় ওয়ানডেতেও একই ভুল, তবে বৃষ্টি আর আবহাওয়ার কারণে সুবিধা পেয়েছে তারা। আমরা প্রথম ১০ ওভারে ওদের (নিউজিল্যান্ড) বেশি উইকেট দিয়েছি। সেটা আর করা যাবে না। তবে এমন নয় যে আমরা নিউজিল্যান্ডকে হারাইনি। এই টিমকেই কিন্তু ইংল্যান্ডে বলেন আর আয়ারল্যান্ডে বলেন, হারিয়েছি আমরা। আমাদের প্রথম লক্ষ্যই এখন ভালো ক্রিকেট খেলা, যেটা গত দুই ম্যাচে হয়নি।’

প্রথম দুই ম্যাচে একই ভুল করেছে বাংলাদেশ। ব্যাটম্যানরা কোনো রকম সুবিধাই করতে পারেননি। উইকেটে স্থায়ী হতে পারেননি। কিউই পেসারদের লাইন-লেংথ আর গতির কাছে নাস্তানাবুদ হয়েছেন টাইগার ব্যাটসম্যানরা। কন্ডিশনের সঙ্গে যুদ্ধ করে ভালো পারফর্ম করাটাই এখন বাংলাদেশের জন্য বড় চ্যালেঞ্জ।

তবে বিপরীতে মোহাম্মদ মিঠুন ঠিকই চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন কীভাবে উইকেটে টিকে থেকে রান করতে হয়। প্রথম দুই ওয়ানডের দুটিতেই তিনি পেয়েছেন অর্ধশতক। মিঠুনের মতো সবাই দায়িত্বশীল হলে অবশ্যই ভালো ক্রিকেট খেলা এবং জয় পাওয়া সম্ভব।

 


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১