বাংলাদেশের খবর

আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০১৯

জাবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু আগামীকাল


আগামীকাল ২৪ ফেব্রুয়ারি (রোববার) থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস শুরু হবে।

ইতোমধ্যে নবীণ শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হতে শুরু করেছে প্রাকৃতিক সৌন্দর্যের অপরুপ লীলাভূমি খ্যাত ও বাংলাদেশের একমাত্র আবাসিক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। দেশের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষার্থীরা অনেক আশা ভরসা নিয়ে ভীড় করছে তাদের কাঙ্খিত বিদ্যাপীঠে।

এদিকে, ১ম বর্ষে ভর্তিকৃত ছাত্র-ছাত্রীদেরকে বিভিন্ন হলে সংযুক্তি তালিকা এখন পর্যন্ত প্রকাশিত না হওয়ায় বিপাকে পড়েছেন নবীণ শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা। আর এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন অনেক শিক্ষার্থী ও অভিভাবক।

সংযুক্তি তালিকা এখনও প্রকাশিত না হওয়ার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার (শিক্ষা) আবু হাসান বলেন, 'তালিকা এখনো পুরোপুরি প্রস্তুুত হয় নি। কাজ চলছে আশা করছি বিকেল তিনটার মধ্যে তালিকা প্রকাশিত হবে।'

প্রসঙ্গত, গত বছরের ৩০ সেপ্টেম্বর ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা শুরু হয়ে ১০ অক্টোবর (সরকারি ছুটির দিন ব্যতীত) পর্যন্ত চলে। প্রায় দুই হাজার আসনের বিপরীতে তিন লাখ ২২ হাজার ৯৪৬ জন শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১