বাংলাদেশের খবর

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০১৯

ফিরছেন অর্ণব


অনেক দিন ধরেই গানের জগতে অনুপস্থিত কণ্ঠশিল্পী অর্ণব। এমনকি সম্প্রতি কোনো স্টেজ শোতেও দেখা যায়নি তাকে। সেই অর্থে ভক্তরা অনেকেই তাদের প্রিয় গায়কের দেখা পাননি। অবশেষে খুশির সংবাদ দিলেন অর্ণব। ফিরছেন তিনি। সাথে আছেন সঙ্গীতশিল্পী সুস্মিতা আনিস।

দুজনই নজরুলসঙ্গীতের দুটি বিখ্যাত গান ‘জাগো নারী জাগো’ এবং ‘জয় হোক, জয় হোক, শান্তির জয় হোক’ নিয়ে একসঙ্গে কাজ করছেন। জানা যায়, গান দুটিই প্রকাশিত হবে নিউ মিউজিক প্যারাডিম কোম্পানির ব্যানারে।

সঙ্গীতাঙ্গনে দুজনার পথচলা দীর্ঘদিনের। দুজনই কাজ করে যাচ্ছেন সমান তালে। তবে একসঙ্গে কখনো কাজ করা হয়নি এই দুই সঙ্গীতশিল্পীর। এটিই হবে তাদের একসঙ্গে প্রথম কাজ, যা সবাইকে উদ্বেলিত করবে বলে মনে করেন তারা।

এদিকে আগামী ১ মার্চ রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে ‘অর্ণব আনপ্ল্যাগড ২০১৯’ কনসার্ট। যেখানে অ্যাকুস্টিক বাদ্যযন্ত্রের সঙ্গীতায়োজনে জনপ্রিয় গানগুলো পরিবেশন করবেন বলে অর্ণব জানান। বিষয়টি নিয়ে অর্ণব বলেন, ‘অনেক দিন ভক্তদের জন্য কিছু করা হয়ে ওঠেনি। তাদের প্রত্যাশা পূরণের জন্যই আবার মঞ্চে উঠতে যাচ্ছি। এক কথায়, ভক্ত ও নিজের প্রিয় কিছু গান শোনাতেই এই আয়োজন। বরাবর আমার গানগুলো যেভাবে শুনে আসছেন, এবার সেভাবে নয়, ভিন্ন আঙ্গিকে পরিবেশনের পরিকল্পনা করেছি। প্রতিটি গানের পরিবেশনা থাকবে আনপ্ল্যাগড ভার্সনে। আশা করছি, এ আয়োজন ভক্তদের ভালো লাগবে।’

অর্ণব বেশ কিছুদিন ধরে শান্তিনিকেতনে অবস্থান করছেন। ভারতীয় মিউজিশিয়ানদের সঙ্গে সম্মিলিতভাবে নিরীক্ষাধর্মী কিছু করছেন। এর পাশাপাশি সঙ্গীত পরিচালনা করেছেন ‘নোনা জলের কাব্য’ নামে একটি চলচ্চিত্রের।    


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১