বাংলাদেশের খবর

আপডেট : ০৯ মার্চ ২০১৯

নিষেধাজ্ঞার মুখে নেইমার

নেইমার ছবি : ইন্টারনেট


ইনজুরির সঙ্গে লড়াই করছেন তিনি। আছেন মাঠের বাইরে। এরই মধ্যে চ্যাম্পিয়ন্স লিগে বড় হতাশার জন্ম দিয়েছে তার দল পিএসজি। ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হেরে বিদায় ঘটেছে অর্থের ঝনঝনানিতে মত্ত ফরাসি ক্লাবটির। দলের এমন বিদায় মেনে নিতে পারেননি চোটগ্রস্ত নেইমার। বিদায়ের সেই রাতটি তার কাছে অসহ্য।

সতীর্থদের ব্যর্থতা দেখেছেন মাঠে বসে। মাঠের বাইরে থাকলেও নেইমারের প্রতিক্রিয়া ছিল বেশ আগুনে। ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের পুরো রাগটা গিয়ে পড়েছে রেফারি ও ভিএআরের ওপর। মিডিয়ার খবর, ম্যাচ শেষ হতেই নেইমার চলে গিয়েছিলেন টানেলে, ম্যাচ অফিসিয়ালদের অফিসের দিকে। রেফারি দারিও স্কোমিনার উদ্দেশে চিৎকার করতে করতে যাওয়ার সময় পিএসজির কর্মকর্তারাই তাকে আটকে রাখেন। পিএসজি প্রেসিডেন্ট নাসের আল-খেলাইফি আবার একটি দরজাই ভেঙে ফেলেছেন স্টেডিয়ামের। সামনাসামনি রেফারিকে কিছু বলতে না পেরে ইনস্টাগ্রামে নেইমারের মন্তব্য, ‘এটা কলঙ্ক। চারজন ফুটবল না জানা লোককে ভিএআর-এর রিপ্লে দেখতে বসানো হয়েছে। এটা মোটেই পেনাল্টি নয়। এটা কীভাবে পেনাল্টি হয়! বল তো লেগেছে পিঠে।’ এরপর ঘটনার বেশ কয়েকটি ছবি দিয়ে রেফারির উদ্দেশে যা লিখেছেন, তা ছাপার অযোগ্য।

এমন মন্তব্যের জন্য নিষেধাজ্ঞায় কবলে পড়তে পারেন পিএসজি তারকা। উয়েফার এথিক্স অ্যান্ড ডিসিপ্লিনারি কমিটি শাস্তি দিতে পারে নেইমারকে। যদিও সেটা কার্যকর হবে পরের মৌসুমে। কারণ চ্যাম্পিয়ন্স লিগে বাদ পড়ে গেছে তার দল। ইউরোপিয়ান মিডিয়ার খবরে বলা হচ্ছে, ডিসিপ্লিন বিষয়ক কোডের ১১ ধারা লঙ্ঘন করেছেন নেইমার। যার জন্য এক থেকে তিন ম্যাচ নিষিদ্ধ হতে পারেন তিনি। আগামী ২৮ মার্চ বসছে উয়েফার বৈঠক। সেখানে আলোচনার জন্য নেইমারের বিষয়টি এরই মধ্যে নথিবদ্ধ করা হয়েছে।

আগে একইরকম মন্তব্য করে শাস্তি পাওয়ার নজির আছে। উয়েফা নেশনস কাপে স্পেনের বিপক্ষে ম্যাচের পর রেফারিদের নিয়ে বাজে মন্তব্য করে এক ম্যাচ নিষিদ্ধ হয়েছিলেন ক্রোয়েশিয়ার ডিফেন্ডার ডিজন লভরেন। 

 


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১