বাংলাদেশের খবর

আপডেট : ২১ মার্চ ২০১৯

কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন স্থগিত


কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করেছেন হাইকোর্ট। আজ বৃহস্পতিবার দুপুরে চেয়ারম্যান প্রার্থী এড. ফরিদুল ইসলামের রিট আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন আদালত। আগামী ২৪ মার্চ কুতুবদিয়ায় নির্বাচন হওয়ার কথা ছিল।

উচ্চআদালতে এ মামলা সংশ্লিষ্ট আইনজীবী ব্যারিস্টার আব্দুল্লাহ আল মামুন চৌধুরী জানান, এখানে চেয়ারম্যান পদে দুই প্রার্থী মনোনয়নপত্র দাখিল করলেও ঋণখেলাপির দায়ে স্বতন্ত্র প্রার্থী আজিজুল হক সাগরের মনোনয়ন বাতিল হয়।

এ সময় চেয়ারম্যান পদে একাধিক প্রার্থী না থাকায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এড. ফরিদুল ইসলাম চৌধুরীকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করা হয়।

বিষয়টি নিয়ে আজিজুল হক সাগর উচ্চআদালতে একটি রিট আবেদন করেন। শুনানি শেষে আদালত তার মনোনয়নের বৈধতার পক্ষে একটি আদেশ দেন এবং কক্সবাজার জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় তাকে প্রতীক বরাদ্দ দেন। তার নির্বাচনী প্রতীক আনারস।

তবে এ রিট আবেদনের তথ্য আড়াল করে ইতোমধ্যে বেসরকারিভাবে বিজয়ী ঘোষিত হওয়া আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এড. ফরিদুল ইসলাম চৌধুরীকে রিটের পক্ষভুক্ত করা হয়নি। এরই মধ্যে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এড. ফরিদুল ইসলাম চৌধুরী আজ উচ্চ আদালতে একটি রিট আবেদন করে ইতোমধ্যে তাকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণার বিষয়টি অবগত করেন এবং আজিজুল হকের করা রিট আবেদনে তাকে পক্ষভুক্ত করার আবেদন জানান।

আদালত তার আবেদনটি আমলে নিয়ে ১১ এপ্রিল আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য দিন ধার্য করেন এবং এ পর্যন্ত নির্বাচন স্থগিত রাখার জন্য একটি আদেশ দেন।

হাইকোর্টের বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কেএম হাফিজুল আলম এ আদেশ দেন।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১