বাংলাদেশের খবর

আপডেট : ০৬ এপ্রিল ২০১৯

প্রাকৃতিক সৌন্দর্য দেখতে শ্রীমঙ্গলে ৩৫ রাষ্ট্রদূত

পররাষ্ট্রমন্ত্রী একেএম আব্দুল মোমেনের নেতৃত্বে গতকাল মৌলভীবাজারের শ্রীমঙ্গলে চা-বাগান ও আদিবাসী পাড়া ঘুরে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করেন ৩৫ দেশের রাষ্ট্রদূত ও সাত আন্তর্জাতিক উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিরা ছবি : বাংলাদেশের খবর


বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য ও ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ঐতিহ্য উপভোগ করতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ভ্রমণে এসেছেন বাংলাদেশে নিযুক্ত ৩৫টি দেশের রাষ্ট্রদূত ও ৭টি আন্তর্জাতিক উন্নয়ন সহযোগী সংস্থার প্রতিনিধিরা।

গতকাল শুক্রবার দুপুরে পররাষ্ট্রমন্ত্রী একেএম আব্দুল মোমেনের নেতৃত্বে তারা এসে পৌঁছান শ্রীমঙ্গলের একটি পাঁচতারকা মানের হোটেলে। এ সময় তাদের স্থানীয় মনিপুরি নৃত্যে ও ফুলের মালা দিয়ে বরণ করে নেওয়া হয়। পরে তারা বিভিন্ন চা-বাগান ও আদিবাসী পাড়াসহ প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত এলাকা ঘুরে দেখেন।

সফরে যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র, কানাডা, ভারত, স্পেন, ফ্রান্স, নিউজিল্যান্ড, সংযুক্ত আরব আমিরাত, মিশরসহ ৩৫টি দেশের রাষ্ট্রদূত ও তাদের পরিবারের সদস্যরা রয়েছেন।

এ সময় একেএম আব্দুল মোমেন এক প্রেস ব্রিফিংয়ে বলেন, বাংলাদেশ অপরূপ সুন্দর একটি দেশ। ঢাকায় বসে বাংলাদেশের এই সৌন্দর্য অনুমান করা যায় না। তাই পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের দেশের এই নৈসর্গিক এলাকায় নিয়ে এসেছি। আর তা দেখেও তারাও অভিভূত হয়েছেন। এক প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তারেক জিয়াসহ বিদেশে পালিয়ে থাকা সব দণ্ডিত আসামিকে দেশে আনতে সরকার কাজ করছে। তিনি বলেন, তারেক জিয়াকে ফিরিয়ে আনতে সেই দেশের রাষ্ট্রদূতের সঙ্গে কথা হয়েছে।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১