বাংলাদেশের খবর

আপডেট : ০৭ এপ্রিল ২০১৯

চাঁদপুরে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত

চাঁদপুরে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ছবি : বাংলাদেশের খবর


সমতা ও সংহতি নির্ভর সর্বজনীন প্রাথমিক স্বাস্থ্য সেবা এই শ্লোগান নিয়ে চাঁদপুরে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রোববার সকালে চাঁদপুর জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে এই র‌্যালীটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়।

পরে সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন চাঁদপুরের ভারপ্রাপ্ত সিভিল সার্জন একেএম মাহবুবুর রহমান।

প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহমুদ জামান। তিনি বলেন, বর্তমানে আমাদের দেশে স্বাস্থ্য সেবা অনেক উন্নত হয়েছে। কিন্তু দূর্ভাগ্যবশত আমরা এখনো চরাঞ্চল গুলোতে ঠিকমত স্বাস্থ্য সেবা দিতে পারিনি বা পারছি না। এমন কি স্বাস্থ্য সেবা কর্মীরা সেইসব জায়গাতে গিয়ে ঠিকমত স্বাস্থ্য সেবা দিচ্ছেন না। তারা সেখানে যোগদান করে আবার কিছুদিন পর সেইখান থেকে বদলী হওয়ার জন্য দরখাস্ত করে থাকেন।

তিনি আরো বলেন, আমাদের জন্য এখন বড় চ্যালেঞ্জ হলো বয়ঃবৃদ্ধদেরকে ঠিকমত স্বাস্থ্যসেবা দেওয়া এবং আমরা তা করতে সক্ষম হবো।

এসময় সভায় আরো বক্তব্য রাখেন, আত্ম নিবেদিতা সংস্থার পরিচালক ডা: মোস্তাফিজুর রহমান, ডা: ইলিয়াছ মিয়া, ডা: আনোয়ারুল আজিম, পুলিশ সুপার এর প্রতিনিধি তদন্ত অফিসার মো: হারুন, জেলা স্বাস্থ্য অফিসার মো: ইউসুফসহ প্রমূখ।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন ডা: গোলাম কাউছার হিমেল। আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন মো: আহসান হাবিব।

অনুষ্ঠানে পিএইচডি বাংলাদেশ ডেপেলপমেন্টের জেলা পুস্টি সুপারভাইজার মোখলেছুর রহমান ও তার সহকর্মী, পরিবার পরিকল্পনা ও সকল স্তরের স্বাস্থ্য কর্মীরা উপস্থিত ছিলেন।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১