বাংলাদেশের খবর

আপডেট : ০৭ এপ্রিল ২০১৯

চবিতে শিগগির ছাত্রলীগের কমিটি হবে :  শোভন

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো. রেজোয়ানুল হক চৌধুরী শোভন সংগৃহীত ছবি


খুব শিগগির চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো. রেজোয়ানুল হক চৌধুরী শোভন। শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে চবি ছাত্রলীগের নেতা-কর্মীদের শান্ত থাকার আহ্বানও জানান তিনি। আজ রোববার সাংবাদিকদের তিনি একথা জানান।

প্রসঙ্গত, ২০১৫ সালের জুলাই মাসে আলমগীর টিপুকে সভাপতি ও ফজলে রাব্বি সুজনকে সাধারণ সম্পাদক করে দুই সদস্যের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ। পরে ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হয়। বারবার সংঘর্ষের কারণে ২০১৭ সালের মে মাসে এ কমিটি স্থগিত করা হয়। স্থগিত রাখার পরও সংঘর্ষ না থামায় ওই বছরের ডিসেম্বরে স্থগিত থাকা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি মো. রেজোয়ানুল হক চৌধুরী শোভন বলেন, আমরা আশা করছি এ মাসেই কমিটি দিয়ে দেওয়ার। এ বিষয়ে  আলোচনাও হয়েছে। কমিটি হওয়ার পর আশা করছি- চবি প্রশাসন চাকসু নির্বাচন দেবে।

বর্তমানে ছাত্রলীগ একাংশের অবরোধের বিষয়ে তিনি বলেন, শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে ছাত্রলীগকে এগিয়ে আসতে হবে। বিশৃঙ্খলা করে সমাধান সম্ভব নয়। অবরোধের বিষয়ে আমি খবর নিচ্ছি। তাদেরকে বলবো, শান্ত থাকতে।

বিশ্ববিদ্যালয়ের বগিভিত্তিক সংগঠন বিজয় ও সিএফসির মধ্যে লাগাতার সংঘর্ষের জেরে বিশ্ববিদ্যালয় প্রশাসন ছেলেদের সব হলে অভিযান চালাতে বাধ্য হয়। এসময় একটি হল থেকে ১২৬ রাউন্ড গুলি ও একটি দেশীয় অস্ত্র পাওয়া যায়। এ ঘটনায় হাটহাজারী থানায় মামলা ও কয়েকজনকে আটক করা হলে দুই গ্রুপই এক হয়ে বিশ্ববিদ্যালয়ে অবরোধের ঘোষণা দেয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন,বিশ্ববিদ্যালয়ে বারবার সংঘর্ষ হওয়ায় শিক্ষার পরিবেশ ছিল না। হলে ভাঙচুর, দুই গ্রুপের মধ্যে বারবার সংঘর্ষ থামাতে পুলিশ অভিযানে নামে। এ সময় সংঘর্ষে জড়িত কয়েকজন আটক ও অস্ত্র উদ্ধারের ঘটনায় মামলা হয়। এতে তারা অবরোধের ডাক দেওয়ার যুক্তি খুঁজে পাই না। মামলা ও আটক হওয়ার বিষয়টি আমরা দেখবো বলেছি, এরপরও তারা অবরোধ পালন করছে।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১