বাংলাদেশের খবর

আপডেট : ১৮ এপ্রিল ২০১৯

ঈদে ৬ জায়গা থেকে মিলবে ট্রেনের অগ্রিম টিকিট


আসন্ন ঈদে গাজীপুরের জয়দেবপুরসহ রাজধানীর ছয়টি জায়গা থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

তিনি বলেন, কমলাপুর, ফুলবাড়িয়া, ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি (সম্ভাব্য), মিরপুরের পুলিশ কনভেনশন সেন্টার, বিমানবন্দর স্টেশন ও গাজীপুরের জয়দেবপুর থেকে বিক্রি করা হবে ট্রেনের অগ্রিম টিকেট।

আজ বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টায় কমলাপুর রেলওয়ে স্টেশনে রেলওয়ে ও সংশ্লিষ্টদের অংশগ্রহণে ৫ম অংশীজন সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান মন্ত্রী।

রেলমন্ত্রী বলেন, আগামী ২৮ এপ্রিল থেকে চালু হচ্ছে রেলওয়ের টিকেট কেনাসহ সব সেবা সংবলিত একটি অ্যাপস। ওই অ্যাপস-এর মাধ্যমে ৫০ শতাংশ টিকিট অনলাইনে বিক্রি করা হবে।

রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীন ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ চালুর বিষয়ে রেলমন্ত্রী বলেন, ‘২৫ এপ্রিল ট্রেনটি রাজশাহী থেকে উদ্বোধন করা হবে। ট্রেনের উদ্বোধনী যাত্রায় বিনা টিকিটে ভ্রমণ করতে পারবেন যাত্রীরা। এরপর ২৭ এপ্রিল থেকে নিয়মিত ঢাকা-রাজশাহী রুটে বিরতিহীনভাবে চলবে ট্রেনটি।’

তিনি জানান, ঈদের আগেই ঢাকা-পঞ্চগড় রুটে কম বিরতি দিয়ে একটি নতুন ট্রেন চালু করা হবে। আর ঈদের পর ঢাকা-বেনাপোল রোডে আরেকটি নন-স্টপ ট্রেন চালু করা হবে।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১