বাংলাদেশের খবর

আপডেট : ২৭ এপ্রিল ২০১৯

এবার বাংলাদেশ ও পশ্চিমবঙ্গে হামলার হুঁশিয়ারি আইএসের


শ্রীলঙ্কায় ভয়াবহ হামলার পর এবার বাংলাদেশ এবং পশ্চিমবঙ্গে হামলার হুঁশিয়ারি দিল মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট-আইএস। সম্প্রতি একটি টেলিগ্রাম চ্যানেলে বাংলায় ‘শিগগিরই আসছি’ লেখা পোস্টার প্রকাশ করেছে তারা। ফলে ভারতীয় গোয়েন্দারা সন্দেহ করছে যে বাংলাদেশ বা পশ্চিমবঙ্গে হামলা চালাতে পারে এই জঙ্গি সংগঠনটি। আজ শনিবার দুপুরে ভারতের সংবামাধ্যম টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে এ তথ্য জানায়।

খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার রাতে ওই পোস্টার ইন্টারনেটে ছাড়া হয়। সেখানে বাংলায় লেখা ছিল-‘শিগগিরই আসছি, ইনশাল্লাহ…।’ ওই পোস্টারের ওপর আল মুরসালাত নামে একটি গ্রুপের লোগো ছিল। গত সপ্তাহে শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলার কারণে এই পোস্টারটিকে গুরুত্বের সাথে নিয়েছে ভারতীয় গোয়েন্দা সংস্থাগুলো।

বাংলাদেশের জামাত উল মুজাহিদিনের (জেএমবি) সঙ্গে আইএসের সংশ্লিষ্টতা রয়েছে উল্লেখ করে প্রতিবেদনে বলা হয়েছে, জেএমবিকে তাদের দলে সদস্য নিয়োগের জন্য কলকাতা ও পশ্চিমবঙ্গে প্রায় তৎপর হতে দেখা যায়। ২০১৮ সালের বুদ্ধগয়া বিস্ফোরণের অন্যতম অভিযুক্ত আরিফুল ইসলাম নামে এক জেএমবি সদস্যকে চলতি বছরের ফেব্রুয়ারিতে কলকাতার বাবুঘাট এলাকা থেকে গ্রেফতার করে দেশটির পুলিশ।

টাইমস অব ইন্ডিয়া আইএসের বাংলায় লেখা সেই পোস্টারটি তাদের প্রতিবেদনে প্রকাশ করেনি। তবে সেই পোস্টারে মুরসালাত নামে আইএসের একটি শাখা সংগঠনের লোগো রয়েছে।

গত রোববার খ্রিষ্টান ধর্মাবলম্বীদের ইস্টার সানডে চলাকালে গির্জা ও বিলাসবহুল হোটেলে আত্মঘাতী বোমা হামলার ঘটনায় তিন শতাধিক মানুষ নিহত হয়েছেন। ইসলামিক স্টেট (আইএস) এই হামলার দায় স্বীকার করেছে।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১