বাংলাদেশের খবর

আপডেট : ০৮ মে ২০১৯

ঈদে মিলবে ৯ দিনের ছুটি


এবারের রোজার ঈদে টানা নয় দিনের ছুটি মিলতে পারে সরকারি চাকরিজীবীদের। শবে কদরের পরের দিন ছুটি ঘোষণা করা হলেই এমনটা হবে। প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে ৩ জুন ছুটি ঘোষণা হলে টানা নয় দিনের ছুটি মিলবে। ২০১৬ সালে রোজার ঈদের সময় প্রধানমন্ত্রী এক দিন ছুটি ঘোষণা করায় টানা নয় দিনের ছুটি পেয়েছিলেন সরকারি চাকুরেরা।

এ বছরের বর্ষপঞ্জি অনুযায়ী, রমজান মাস ২৯ দিন ধরে নিয়ে ৪ থেকে ৬ জুন ঈদুল ফিতরের ছুটি নির্ধারণ করা আছে। রোজা ৩০টি হলে ঈদ হবে ৬ জুন, সে ক্ষেত্রে ৭ জুনও ঈদের ছুটি থাকবে। ৫ জুন ঈদ হলে তিন দিনের ঈদের ছুটির সঙ্গে দুই দিনের সাপ্তাহিক ছুটি মিলিয়ে ৪ থেকে ৮ জুন টানা পাঁচ দিন ছুটি পাওয়া যাবে। ৪ জুনঈদের ছুটি শুরুর আগে ২ জুন থাকবে শবে কদরের ছুটি। এরপর ৩ জুন শুধু অফিস খোলা।

৩১ মে ও ১ জুন শুক্র-শনিবার সাপ্তাহিক ছুটি। ২ জুন শবে কদরের ছুটি। ৩ জুন ছুটি ঘোষণা হলে ৩১ মে থেকে থেকে ৮ জুন পর্যন্ত টানা নয় দিনের ছুটি থাকবে।

রোজার ঈদের সময় ৩ জুন ছুটি দেওয়া হলে যে দীর্ঘ ছুটি মিলবে, তা নজরে এসেছে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনেরও।

৩ জুনের ছুটি নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেই জানিয়ে তিনি বলেন, এই ছুটি ঘোষণা প্রধানমন্ত্রীর এখতিয়ার, কোনো অগ্রগতি থাকলে জানাব।

অন্যদিকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, ঈদে কয়েক দিন ছুটি থাকলে মানুষের বাড়ি যেতে ও কর্মস্থলে ফিরতে সুবিধা হয়। সেই বিবেচনায় ৩ জুন ছুটি ঘোষণার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর কাছে প্রস্তাব পাঠাবে।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১