বাংলাদেশের খবর

আপডেট : ১৯ মে ২০১৯

মোসাদ্দেকের রেকর্ড


আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে প্রথমবারের মতো কোনো টুর্নামেন্টের শিরোপা জয়ের স্বাদ পেয়েছে বাংলাদেশ। দীর্ঘ ১০ বছরের আক্ষেপ ঘুচিয়েছে টাইগাররা। ক্যারিবীয়দের দেওয়া ২৪ ওভারে ২১০ রানের টার্গেট অনায়াসেই সাত বল হাতে রেখে টপকেছে মাশরাফির দল। ম্যাচে জয়ের নায়ক মোসাদ্দেক হোসেন সৈকত। তিনি যা করেছেন তা ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছে। তের বছরের পুরনো রেকর্ড ভেঙে বাংলাদেশের ইতিহাসে দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড গড়েন তিনি। 

দলের জয়ের দিনে চাপের মুখে মোসাদ্দেক খেলেছেন ২৪ বলে অপরাজিত ৫২ রানের ঝকঝকে একটি ইনিংস। কিন্তু অর্ধশতক পূর্ণ করেছেন মাত্র ২০ বলে। তাও আবার ক্যারিবীয় স্পিনার ফ্যাবিয়ার অ্যালেনের করা এক ওভারে ২৫ রান নিয়ে। মোহাম্মদ আশরাফুলকে টপকে বাংলাদেশের হয়ে ওয়ানডেতে দ্রুততম ফিফটির মালিক এখন মোসাদ্দেক।

২০০৫ সালে নটিংহামে ইংল্যান্ডের বিপক্ষে করা আশরাফুলের ২১ বলে অর্ধশতকটি এতদিন ছিল বাংলাদেশের ওয়ানডেতে দ্রুততম অর্ধশতক। প্রায় আড়াই বছর আগে প্রথম ফিফটির দেখা পেয়েছিলেন মোসাদ্দেক। তবে তার দ্বিতীয় অর্ধশতকটা রেকর্ড ভাঙা হবে তা হয়তো মোসাদ্দেকের কল্পনাতেও ছিল না। তবে তিনি বিশ্বকাপে নিজেকে কতটুকু মেলে ধরতে পারেন তা-ই এখন দেখবার বিষয়।

সংবাদ মাধ্যমে তিনি বলেন, ‘এটা অনেক ভালো লাগার ব্যাপার (ম্যাচ সেরা হওয়া)। আমরা প্রথম কাপ জিতলাম, সেটিও দেশের বাইরে। আমাদের জন্য অনেক বড় ব্যাপার। সবচেয়ে বড় কথা হলো, বিশ্বকাপের আগে অনেক আত্মবিশ্বাস আমরা পেয়েছি।’ মোসাদ্দেক বিশ্বাস করেন এ সিরিজ থেকে পাওয়া আত্মবিশ্বাস কাজে লাগিয়ে বিশ্বকাপেও ভালো করবে বাংলাদেশ। তাই তো তার কণ্ঠে উচ্চারিত হয়, ‘আমি মনে করি, আমাদের ব্যাটিং ও বোলিং ইউনিট যা আছে, এখানকার মতো খেলতে পারলে বিশ্বকাপেও ভালো কিছু করতে পারব। আমরা খুব ভালো আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপে যাচ্ছি।’

এসময় বিশ্বকাপে নিজের ভূমিকা কী হবে তাও জানিয়ে দেন ২৩ বছর বয়সী এ তরুণ, ‘ইংল্যান্ডে উইকেট হয়তো এখানকার চেয়ে ব্যাটিংয়ের জন্য ভালো হবে। আমরা নিচের দিকে এভাবে খেলতে পারলে দলকে জেতাতে সাহায্য করবে। আমার ব্যক্তিগত লক্ষ্যও সেটিই যে সুযোগ পেলে এমন কিছু করব যা দলের কাজে লাগবে।’

 


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১