বাংলাদেশের খবর

আপডেট : ২০ জুলাই ২০১৯

টাঙ্গাইল- ভূঞাপুর সড়কে যানচলাচল বন্ধ

নিম্নমানের ডাইভারশন কেটে দিল বানভাসিরা

ভুঞাপুর-টাঙ্গাইল সড়কের শ্যামপুর ব্রীজের নিম্নমানের ডাইভারশন কেটে দিয়েছে স্থানীয়রা। ছবি : বাংলাদেশের খবর


টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গাতে বন্যার পানি প্রায় ১০ টি গ্রামে প্রবেশ করায় মানুষ গৃহবন্দী হয়ে পড়েছে। ক্ষোভে ভুঞাপুর-টাঙ্গাইল সড়কের শ্যামপুর ব্রীজের নিম্নমানের ডাইভারশন কেটে দিয়ে বিক্ষোভ করেছে স্থানীয়রা। এসময় বিক্ষুব্ধ জনতা বেইলী ব্রীজ নির্মাণের দাবী করেন বন্যায় আক্রান্ত গ্রামগুলোর বন্যার পানি বের হওয়ার জন্য।

আজ শনিবার (২০ জুলাই) দুপুরে ওই সড়কের ফুলতলা ও শ্যামপুর ডাইভারশন কেটে অবরোধ করে রাখে। এতে ওই সড়ক দিয়ে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

আন্দোলনকারীরা জানান, কালিহাতী উপজেলার ফুলতলা, রৌহা, ভাঙ্গাবাড়ি, চর ভাবলা, হাকিমপুর, ভাবলা, মিরপুর, শেরপুর, দেওলাবাড়ি ও রাজাবাড়ি একাংশ বন্যার পানি প্রবেশ করে। এতে পানি বৃদ্ধি পেয়ে ঘরবাড়ি ও রাস্তাঘাট তলিয়ে গেছে। ভুঞাপুর-টাঙ্গাইল সড়কের বেশ কয়েকটি এলাকায় নতুন সেতু নির্মানের কাজ চলছে। অথচ সেতুর সাইটের নিন্মমানের ডাইভারশন তৈরি করা হয়েছে। কিন্তু ডাইভারশন নির্মাণ হলেও পানি যাওয়ার কোন ব্যবস্থা রাখা হয়নি। এতে বন্যার পানি আটকে দশটি গ্রাম প্লাবিত হয়েছে। ডাইভারশনের পাশাপাশি পানি যাতায়াতের জন্য পানিবন্দী সাধারণ মানুষেরা বেইলী ব্রীজ নির্মাণের করতে হবে।

কালিহাতী উপজেলা সহকারি কমিশনার (ভুমি) শাহরিয়ার রহমান জানান, স্থানীয়রা শ্যামপুর ব্রীজের ডাইভারশন অন্যায়ভাবে কেটে দিয়েছে। পানি চলাচলের জন্য বিকল্প ব্রীজ নির্মাণ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১