বাংলাদেশের খবর

আপডেট : ১৮ আগস্ট ২০১৯

এবারো এগিয়ে মেহজাবীন


প্রতিবছর ঈদকে ঘিরে প্রচুর নাটক-টেলিফিল্ম নির্মাণ করা হয়। এসব নাটক-টেলিফিল্মে অভিনয় করেন অভিনয়শিল্পীরা। তবে বিশেষ কয়েকজন অভিনয়শিল্পীদের চাহিদা সবসময় থাকে বেশি। তারা ঈদের সময় যারপরনাই ব্যস্ত হয়ে পড়েন। এবারের ঈদেও দেখা গেছে একই চিত্র। আলোচিতরাই আলোচনায়। দর্শক চাহিদার কারণে নির্মাতারা এসব অভিনয়শিল্পীদের নিয়ে বাধ্য হয়ে নাটক নির্মাণ করেন বলে জানান নির্মাতারা। এ ছাড়া চ্যানেলগুলোর আগ্রহও আছে তাদের প্রতি।

ছোটপর্দার অভিনেত্রীদের তালিকায় এবারের ঈদে বাজিমাত করেছেন হালের জনপ্রিয় অভিনেত্রী মেহজাবীন চৌধুরী। ছোটপর্দার নায়িকাদের মধ্যে তিনিই সবচেয়ে বেশি ঈদের নাটকে অভিনয় করেছেন। ২৪টি নাটকে অভিনয় করেছেন মেহজাবীন। এসব নাটকে ছোটপর্দার অনেক নায়কের সঙ্গে জুটি বেঁধে অভিনয় করলেও আফরান নিশোর সঙ্গে তার রসায়নটা ভালো জমে উঠে বলে মনে করেন নাট্যসংশ্লিষ্টরা। এমনিতেই মেহজাবীনকে সারা বছরই ব্যস্ত থাকতে হয়েছে লাইট-ক্যামেরার সামনে। দর্শক চাহিদার কারণে তাকে নিয়ে নির্মাতাদের আগ্রহ একটু বেশিই থাকে।

এবারের কোরবানির ঈদেও বেশ কিছু নাটকে জুটি বেঁধেছেন এই দুই তারকা। বাংলাভিশনে প্রচারিত ‘অপ্রত্যাশিত ভালোবাসা-৩’। নাগরিক টিভিতে মাহমুদুর রহমানের হিমির ‘উইন অর লস’। এ ছাড়া অপূর্বের বিপরীতেও অভিনয় করেছেন মেহজাবীন। ‘রিলেশনশিপ’ নাটকে অপূর্বের বিরপীতে এই অভিনেত্রীকে দেখা গেছে ভিন্নরূপে। রুবেল হাসানের ‘জুঁই তোরে একটু ছুঁই’সহ বিভিন্ন নাটকে মেহজাবীন অভিনয় করেছেন নানা চরিত্রে।

ভিন্ন ধরনের চরিত্রে অভিনয় করতে পছন্দ করেন মেহজাবীন। তিনি বলেন, ‘নাটকের ধরন কিন্তু খুব বেশি না। নাটকটির শেষ হয় তো আনন্দের হবে অথবা কষ্টের হবে। যেকোনো মানুষের জীবনের গল্পই এমন, সেটা সুখের অথবা কষ্টের। এর বাইরে আর কিছু হয় না। এর বাইরে এক্সপেক্টেশন করাটাও বোকামি বলে আমি মনে করি। যদি আমার কথা বলি, তাহলে বলব ব্যক্তিগতভাবে আমি রোমান্টিক নাটক করতে পছন্দ করি। কারণ দর্শক আমাকে এ ধরনের নাটকে দেখতেই পছন্দ করেন।’

নাটকের মান ভালো হতে হলে ভালো বাজেটের প্রয়োজন বলে মনে করেন এ অভিনেত্রী। বর্তমান সময়ে আমাদের নাটকের সার্বিক অবস্থা সম্পর্কে মেহজাবীন বলেন, ‘আসল সংকট হচ্ছে বাজেট। বাজেট বাড়লে কাজের মান নিজ গতিতে অনেক ভালো হয়ে যাবে। আর সম্ভাবনার শেষ নেই। সবাই দুই দিনের মধ্যে প্রেসার নিয়ে কাজ করছে। আমার মনে হয়, দুনিয়ার আর কোথাও এভাবে শুটিং হয় না। শুধু এই স্টাইলটা বাংলাদেশেই আছে। যারা এখন নাটক করছে তাদের স্যালুট দেওয়া উচিত। অনেক সংকটের মধ্যেও কাজ করছি আমরা। দর্শকদের বিনোদন দেওয়ার চেষ্টা করে যাচ্ছি। এই চেষ্টাটাই একটা অনেক বড় ব্যাপার। সেটার কথা কিন্তু কেউ বলে না।’ নিজের কাজের মানের ভার দর্শকদের দিতে চান মেহজাবীন। তিনি বলেন, ‘আমরা অনেক কষ্ট করে কাজ করি। আমাদের কাজটা দেখবেন। কাজ নিয়ে ভালো-মন্দ বলবেন। কীভাবে শুধরানো যায় সেটাও বলবেন। কোনো কাজকে খারাপ বলা অনেক সহজ বা ফেসবুকে কমেন্ট করে দেওয়া অনেক সহজ। কিন্তু গঠনমূলক সমালোচনায় কাজকে উৎসাহ সবাই দিতে পারেন না। সবার কাছে সমর্থন চাই।’

 


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১