বাংলাদেশের খবর

আপডেট : ২০ আগস্ট ২০১৯

কেমন আছেন এ টি এম শামসুজ্জামান


কিংবদন্তি অভিনেতা এ টি এম শামসুজ্জামান। অভিনয়ে তিনি পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। শিল্পকলায় অবদানের জন্য ২০১৫ সালে পান রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মাননা একুশে পদক। অভিনয়ের পাশাপাশি তিনি একজন প্রযোজক, চিত্রনাট্যকার এবং নির্মাতাও। যার পদচারণায় মুখরিত ছিল চারদিক। যিনি মাতিয়ে রাখতেন সবাইকে। আজ তার খুশির ঈদ কাটে বিমর্ষতায়।

এবারের দুটি ঈদই অন্যরকম কেটেছে তার। ঈদুল ফিতরের মতো এবারের ঈদুল আজহাও হাসপাতালেই কেটেছে এ টি এম শামসুজ্জামানের। এই অভিনেতা গত ২৬ এপ্রিল থেকে হাসপাতালে আছেন। প্রথমে কয়েক সপ্তাহ রাজধানীর গেন্ডারিয়ার আজগর আলী হাসপাতালে থাকার পর বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় ভর্তি আছেন।

এ টি এম শামসুজ্জামানের বর্তমান অবস্থা সম্পর্কে তার মেজো মেয়ে কোয়েল জানান, বাবা এখন অনেক ভালো আছেন। ঈদুল আজহার ঈদে আগে একটা অপারেশন হয়েছিল সেটা সফল হয়েছে। ঈদের আগের দিন আইসিইউ থেকে উনাকে কেবিনে দেওয়া হয়েছে। এখন সেখানেই আছেন।

এমনিতে এ টি এম শামসুজ্জামান বই পড়তে ভালোবাসেন। প্রচুর বই পড়েন তিনি। তার বাসায় রুমভর্তি বই আর বই। তার সঙ্গে দেখা করতে গেলে এই ঘরে বসেই আড্ডা দিতেন, পড়তেন ও স্ক্রিপ্ট লিখতেন। হাসপাতালেও অনেক বই পড়েন এ টি এম শামসুজ্জামান। যারা এই অভিনেতাকে দেখতে আসছেন তারা অনেকেই এই অভিনেতার জন্য বই নিয়ে আসেন। সেগুলোও পড়ছেন এ টি এম শামসুজ্জামান। আপাতত কোরআন-হাদিসের বই, রবীন্দ্রনাথ, নজরুল, বিক্রম শেঠের বইসহ বিভিন্ন ধরনের সাহিত্যের বই পড়ে সময় কাটান এ টি এম শামসুজ্জামান।

উল্লেখ্য, গত ১৩ মে আনুষ্ঠানিকভাবে এ টি এম শামসুজ্জামানের চিকিৎসার সব ধরনের দায়িত্ব নেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই অভিনেতার চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ১০ লাখ টাকার চেক হাসপাতালের তহবিলে জমা দেওয়া হয়েছে। নিয়মিত এ টি এম শামসুজ্জামানের খোঁজখবরও রাখেন প্রধানমন্ত্রী।

 


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১