বাংলাদেশের খবর

আপডেট : ২৭ আগস্ট ২০১৯

বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে আগ্রহী সিঙ্গাপুর


সিঙ্গাপুরের ব্যবসায়ীরা বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে আগ্রহ প্রকাশ করেছেন। বাংলাদেশে সফররত সিঙ্গাপুর বিজনেস ফেডারেশনের ১৮ সদস্যের প্রতিনিধিদল গতকাল সোমবার বাণিজ্য মন্ত্রণালয়ে এক মতবিনিময় সভায় এ আগ্রহ প্রকাশ করেন।

সিঙ্গাপুর বিজনেস ফেডারেশনের নেতৃত্ব দেন সংগঠনটির এক্সিকিউটিভ ডিরেক্টর সুওয়েই চেই। সভায় দুই দেশের বাণিজ্য-সংক্রান্ত বিষয়াদি পর্যালোচনা করা হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের রপ্তানি অণু বিভাগের অতিরিক্ত সচিব তপন কান্তি ঘোষ বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষে নেতৃত্ব দিয়েছেন। এছাড়া সভায় বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ, রপ্তানি উন্নয়ন ব্যুরো, ডব্লিউটিও সেলের মহাপরিচালকসহ সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। শুরুতে রপ্তানি উইংয়ের যুগ্ম সচিব আবদুর রহিম খান বাংলাদেশের বিনিয়োগ ও ব্যবসা পরিবেশ সম্পর্কিত বিভিন্ন তথ্য ও উপাত্ত নিয়ে একটি প্রতিবেদন উপস্থাপন করেন।

এরপর তপন কান্তি ঘোষ বাণিজ্য মন্ত্রণালয়ের বিভিন্ন দপ্তরের কর্মকাণ্ড, আমদানি-রপ্তানির সনদ গ্রহণ প্রক্রিয়া, কোম্পানি গঠনের জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়ার ডিজিটালাইজেশন, বিনিয়োগের জন্য ওয়ান স্টপ সার্ভিসসহ বাংলাদেশে বিনিয়োগের সুবিধাসমূহ সুবিস্তারিত তুলে ধরেন। তিনি সিঙ্গাপুরের ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের বাংলাদেশে আরো বেশি বিনিয়োগ করার জন্য আহ্বান জানান।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১