বাংলাদেশের খবর

আপডেট : ১৭ অক্টোবর ২০১৯

সখীপুরে চুরি ঠেকাতে রাত জেগে পাহারা


টাঙ্গাইলের সখীপুরে চুরি ঠেকাতে রাত জেগে পাহারা দিচ্ছে গ্রামবাসী। উপজেলার বিভিন্ন এলাকায় সম্প্রতি গরু চোরের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। কোনো উপায় না পেয়ে উপজেলার প্রতিমা বংকী গ্রামবাসীসহ বেশ কয়েকটি গ্রামের লোকজন রাত জেগে বাঁশের লাঠি, বাঁশি, টর্চলাইট নিয়ে ভোর পর্যন্ত পাহারা দিচ্ছেন।

তাদের অভিযোগ, গত কয়েক মাস ধরে এলাকায় গৃহপালিত পশু চুরিসহ বিভিন্ন ধরনের চুরির ঘটনা ঘটছে। এতে নিঃস্ব হচ্ছেন অনেক কৃষক ও খামারী। এছাড়া বেড়েছে মাদক ব্যবসায়ী ও মাদকসেবীদের অবাধ বিচরণও। এসব ঠেকাতেই স্থানীয় ইউনিয়ন পরিষদের সহযোগিতায় গ্রামবাসী নিজ নিজ এলাকায় পাহারার ব্যবস্থা করেছেন।

বৃহস্পতিবার ভোর রাতে স্বেচ্ছাসেবী এক পাহারা দলের সদস্য আজহার আলী ও শামীম আল মামুন বলেন, মূলত এলাকায় গরু চুরি ঠেকাতে আমরা রাত জেগে পাহারা দিচ্ছি। দাড়িয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনছার আলী আসিফ বলেন, পুলিশি টহলের পাশাপাশি চুরি ঠেকাতে নিজনিজ এলাকায় পাহারার ব্যবস্থা করা হয়েছে। গ্রামের যুবকদের অন্তর্ভুক্ত করে ছোট ছোট দলে ভাগ করে পাহারা জোরদার করা হয়েছে। এজন্য থানা থেকে অনুমতি নেওয়া হয়েছে। থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এ বিষয়ে দিকনির্দেশনা দিচ্ছেন।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১