বাংলাদেশের খবর

আপডেট : ৩০ অক্টোবর ২০১৯

মা ছেলের কোটি টাকার সম্পত্তি প্রভাবশালীর দখলে‌, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা


ফেনী ডেফোডিল রেসিডেন্সিয়াল স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ট্রাংক রোডের কম্পিউটার পার্কের স্বত্ত্বাধিকারী প্রয়াত হোসাইন ভূঁইয়ার স্ত্রী ও ছেলে নিজের সম্পত্তিতে দখলে যেতে পারছেন না। প্রভাবশালী মহলের লোলুপ দৃষ্টি পড়ায় তারা নিজস্ব সম্পদও হারাতে বসেছে। সুবিচারের আশায় এখনো দ্বারে দ্বারে ঘুরছে মা ও ছেলে।

জানা গেছে, ফেনী সদর উপজেলার শর্শদী ইউনিয়নের শর্শদী ভূঞা বাড়ীর মরহুম হাজী মোহাম্মদ আবদুর রউফের ৮ সন্তানের মধ্যে মেঝ ছেলে মোহাম্মদ হোসাইন ভূঞা। তার বড় ভাই সুন্দরপুর এসআর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমির হোসেন ভূঞা। মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১৪ সালের ২ ফেব্রুয়ারি মারা যান হোসাইন ভূঞা। তার একমাত্র ছেলে মাহাদী বিন হুসাইন ডেফোডিল স্কুলে অষ্টম শ্রেণির ছাত্র। হোসাইন ভূঞার মৃত্যুর পর একই বছরের ২৪ নভেম্বর পুরাতন রেজিষ্ট্রি অফিস সংলগ্ন তার ক্রয়কৃত ৪.৫৮ শতক সম্পত্তি উত্তর ডাক্তারপাড়ার আবদুল হান্নান হুমায়ুন দখল করে নেন।

ইতিমধ্যে স্বামীর মতো হতভাগ্য লিপিও নানা জটিল রোগে আক্রান্ত। রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এমপিল ও পিএইচডি ডিগ্রীধারী লিপি এখন কিডনি ও ডায়াবেটিস রোগে ভুগছেন। তার একসময়ের সহপাঠিদের সহযোগিতায় ভারতের চেন্নাইয়ে সিমস হাসপাতালে পরীক্ষা করে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আগামী দুই সপ্তাহের মধ্যে চিকিৎসার জন্য তাকে আবারো ভারতে যাওয়ার নির্দেশনা রয়েছে। ব্যয় বহনের সাধ্য না থাকায় তার চিকিৎসা অনিশ্চিত হয়ে পড়েছে। এমতাবস্থায় বাবার মতো মাকেও হারাতে বসেছে একমাত্র সন্তান মাহাদী।

শামিমা আকতার লিপি জানান, স্বামীর কোটি টাকার সম্পত্তি থাকা সত্ত্বেও মানুষের সাহায্য নিয়ে চিকিৎসা করতে হচ্ছে। নিজের সম্পদ ফিরে পেতে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১