বাংলাদেশের খবর

আপডেট : ১৫ নভেম্বর ২০১৯

স্পর্শকাতর বিষয়ে সতর্কতার সঙ্গে সংবাদ প্রকাশের অনুরোধ


যাচাইবাছাই করে সংবাদ প্রকাশ করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা জারি করেছে। গতকাল বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ শাখা থেকে পাঠানো গণবিজ্ঞপ্তিতে সংবাদমাধ্যমের প্রতি এই নির্দেশনা জারি করা হয়।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, প্রিন্ট, ইলেকট্রনিক, অনলাইন ও সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন গুরুত্বপূর্ণ ও রাজনৈতিক ব্যক্তি, ব্যবসায়ী, সরকারি কর্মকর্তা ও প্রতিষ্ঠানের বিষয়ে বিভিন্ন সময়ে বিভ্রান্তিমূলক সংবাদ প্রকাশিত হচ্ছে। যার ফলে জনশৃঙ্খলার অবনতি ঘটার পাশাপাশি ব্যক্তিগত সুনাম ক্ষুণ্ন ও সামাজিক অস্থিরতা সৃষ্টিসহ জনমনে বিভ্রান্তি তৈরি হচ্ছে। জনশৃঙ্খলার অবনতি ও সামাজিক অস্থিরতা রোধে গণমাধ্যমের ইতিবাচক ভূমিকার প্রতি সরকার যথেষ্ট আস্থাশীল। এরই আলোকে এসব স্পর্শকাতর বিষয়ে তথ্য যাচাই করে সংবাদ পরিবেশনের জন্য অনুরোধ করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

এই গণবিজ্ঞপ্তির বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, এই বিজ্ঞপ্তিটি দেওয়া হয়েছে এ জন্য যে, বিভিন্ন অনলাইন পত্রিকায় তথ্য যাচাই ছাড়াই বিভিন্নভাবে সংবাদ প্রকাশ করা হচ্ছে। তথ্য যাচাই ছাড়া যেন কেউ সংবাদ প্রকাশ না করে, সেজন্য আমরা এ গণবিজ্ঞপ্তি দিয়েছি।  বিষয়টি তো তথ্য মন্ত্রণালয়ের করার কথা, এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জনসংযোগ কর্মকর্তা জানিয়েছেন, এটি তথ্য মন্ত্রণালয় থেকে ভেটিং (অনুমোদন) করে এনে দিয়েছেন।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১