বাংলাদেশের খবর

আপডেট : ১৫ নভেম্বর ২০১৯

দুর্গাপুরে যুবলীগ কর্মীদের উপর হামলার প্রতিবাদে পোস্টার লাগিয়ে বিক্ষোভ


নেত্রকোনা দুর্গাপুর যুবলীগ কর্মীদের উপর হামলার প্রতিবাদে দেয়ালে দেয়ালে পোস্টার লাগিয়ে বিক্ষোভ জানিয়েছে উপজেলার যুবলীগের নেতাকর্মীরা। গত ১১ ই নভেম্বর যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে হামলার শিকার হন উপজেলার যুবলীগ কর্মীরা। তাই হামলাকারীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবীতে যুবলীগের নেতাকর্মীরা শুত্রুবার সকাল থেকেই উপজেলার সর্বত্র এই পোস্টার লাগাতে দেখা যায়। এই দিয়ে এই ঘটনায় একটি মামলাও দেয়ায় হয়েছে দুর্গাপুর থানাও।

আহত যুবলীগ কর্মীদের সূত্রে জানা যায়, গত ১১ ই নভেম্বর দুপুরে দুর্গাপুর উপজেলা যুবলীগের আয়োজিত প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে যোগ দিতে উপজেলার বিভিন্ন স্থান থেকে যুবলীগ নেতাকর্মীরা আসেন অনুষ্ঠানে স্থলে। কিন্তু পথে পৌর শহরের কাচারিমোড় ও দক্ষিণপাড়া মোড় এলাকায় বেশকিছু সন্ত্রাসী যুবলীগ কর্মীদের আটকে দেশীয় অস্ত্র ও লাঠিসোটা দিয়ে পিটিয়ে আহত করে । এতে প্রায় ২৫-৩০ জন যুবলীগ কর্মী আহত হয়।

এদের মাঝে গুরুতর আহত অবস্থায় উপজেলা যুবলীগ সংগঠনিক সম্পাদক আকরাম আলী মন্ডল (৪০), উপজেলা যুবলীগ সংস্কৃতি বিষয়ক সম্পাদক আল আমিন (২৮), যুবলীগ কর্মী মনু মিয়া (৩৫) ,যুবলীগ কর্মী আবুল কায়ুইম (১৭) কে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্রেক্সে ভর্তি হয়। এছাড়াও নেত্রকোনা আধুনিক হাসপাতালে ১ জন ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ৬ জন ভর্তি করা হয় করে জানা যায়।

এই ঘটনায় গত ১৩ই নভেম্বর রাতে স্বপন তালুকদার, জুয়েল তালুকদার, আলম তালুকদার সহ ১৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ২০-২৫ জনকে আসামি করে যুবলীগ কর্মী আবুল হোসেন দুর্গাপুর থানায় একটি মামলা দায়ের করেন। ইতি মধ্যেমে মামলার ১০ নাম্বার আসামী নাজমুল হাসান (৩৮) কে আটক করেছে পুলিশ।

উপজেলা যুবলীগ সভাপতি আব্দুল হান্নান জানান, প্রতিষ্ঠাবার্ষিকীর দিন এমন একটি ঘটনা আমাদের খুবই মর্মাহত করেছে । আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি । এই ঘটনার সাথে সম্পৃক্ত সকলকে গ্রেপ্তার করে দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি ।

এ বিষয়ে দুর্গাপুর থানার ওসি মিজানুর রহমান জানায়, আমারা ইতোমধ্যে একজনকে আটক করছে। আর বাকীদের ধরতেও অভিযান অব্যাহত আছে।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১