বাংলাদেশের খবর

আপডেট : ১৩ জানুয়ারি ২০২০

হাইমচর উপজেলা পরিষদ নির্বাচন

শীত উপেক্ষা করে ভোটারদের দীর্ঘ লাইন

হাইমচর উপজেলা পরিষদ নির্বাচনে ৫নং খুদিয়া বাজাপ্তী সরকারি প্রাথমি বিদ্যালয়ে ভোটারদের স্বত:স্ফুর্ত অংশগ্রহণের দীর্ঘ লাইন ছবি : বাংলাদেশের খবর


হাইমচর উপজেলা পরিষদ নির্বাচনে ভোটা গ্রহণ শুরু হয়েছে। সকাল ৮ থেকে এ ভোট গ্রহণ শুরু হয়। শৈত্য প্রবাহ ও প্রচণ্ড শীত উপেক্ষ করে ভোট কেন্দ্রে ভোটার স্বতঃস্ফূর্ত উপস্থিতি লক্ষ করা গেছে।

বিভিন্ন ভোট কেন্দ্রে নারী-পুরুষের দীর্ঘ লাইন দেখা গেছে। র‌্যাব, পুলিশের কঠোর নিরাপত্তা মাধ্যমে ভোট কেন্দ্রগুলোতে ভোট অনুষ্ঠিত হচ্ছে। সকাল ৯ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত টানা ভোটগ্রহণ চলবে। নির্বাচনে ৩জন চেয়ারম্যান প্রার্থী, ৮ জন ভাইস-চেয়ারম্যান ও ২ জন মহিলা ভাইস-চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন।

উপজেলার ৬টি ইউনিয়নে ভোটার সংখ্যা ৮০ হাজার ২৩৪জন। পুরুষ ভোটার ৪১ হাজার ৪১৭ এবং নারী ভোটার ৩৮ হাজার ৮১৭জন। ৩১টি ভোট কেন্দ্রের ২০০ কক্ষে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচন উপলক্ষে এখানে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। শনিবার মধ্যরাতে এ উপজেলায় আনুষ্ঠানিক প্রচার শেষ হয়। রোববার নির্বাচনি উপজেলার প্রতিটি কেন্দ্রে ভোটের সামগ্রী পাঠানো হয়।

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন জানান, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য সকল ধরনের প্রস্তুতি গ্রহন করা হয়েছে।ভোট গ্রহনে নিরাপত্তার জন্য। ৩ প্লাটুন বিজিবি, ২ প্লাটুন কোষ্টগার্ড, পর্যাপ্ত র্যাব, পুলিশ, আনসার সদস্য নিয়োজিত রাখা হয়েছে।

স্থানীয় ভোটার কামরুল ও ইসহাক জানান, এখানে চেয়ারম্যান পদে তিনজন লড়াই করলেও মুলত প্রতিদ্বন্দ্বিতা হবে নৌকার প্রার্থী নূর হোসেন পাটোয়ারীর সাথ ধানের শীষ প্রতীকের মো.ইসাহাক খোকনের।

পদোদন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, হাইমচর উপজেলা নির্বাচনে ভোটগ্রহন শুরু হওয়ার পর থেকে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। এখানে খুব শু-শৃঙ্খল পরিবেশে ভোট গ্রহণ চলছে।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১