বাংলাদেশের খবর

আপডেট : ০৬ ফেব্রুয়ারি ২০২০

জন্মের ৩০ ঘণ্টার মধ্যেই করোনাভাইরাসে আক্রান্ত শিশু


এবার জন্মের মাত্র ৩০ ঘণ্টার মধ্যেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে এক নবজাতক শিশু। ওই শিশু এপর্যন্ত সবচেয়ে কম বয়সী করোনাভাইরাসে আক্রান্ত শিশু।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এপর্যন্ত অন্তত ৫৬৩ জনের মৃত্যু হয়েছে। যাদের বেশিরভাগই চীনের উহান শহরের বাসিন্দা ছিলেন।

চীনের সরকারি সংবাদমাধ্যম সিনহুয়া বলছে, গত ২ ফেব্রুয়ারি হুবেই প্রদেশের উহান শহরের একটি হাসপাতালে জন্ম নেয় শিশুটি। ওই শহর থেকেই মারাত্মকভাবে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরু হয়েছিল।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, শিশুটির জন্মের আগেই তার মায়ের শরীরে করোনাভাইরাস পজিটিভ পাওয়া যায়। জন্মের সময় শিশুটির ওজন ছিল মাত্র ৭ পাউন্ডের কিছু বেশি। নবজাতকের জ্বর বা কাশি নেই, তবে শ্বাসকষ্ট রয়েছে। শিশুর বুকে এক্স-রে পরীক্ষা করে সংক্রমণের লক্ষণ পাওয়া গিয়েছিল এবং লিভারের কার্যক্রমে কিছু অস্বাভাবিকতা ছিল। সে বর্তমানে স্থিতিশীল অবস্থায় এবং চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছে।

চীনের হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসে (২০১৯-এনকভ) ইতোমধ্যে বিশ্বব্যাপী কমপক্ষে ২৭ হাজার মানুষের শরীরে সংক্রমিত হয়েছে।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে এপর্যন্ত অন্তত ৫৬৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে, যাদের বেশিরভাগই চীনের উহান শহরের বাসিন্দা ছিলেন।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১