বাংলাদেশের খবর

আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০২০

সালাহউদ্দিন লাভলুর ‘দি ডিরেক্টর’


কিছুদিন আগেই চ্যানেল আইতে প্রচার শেষ হয়েছে গুণী নাট্যনির্মাতা অভিনেতা সালাহউদ্দিন লাভলু পরিচালিত দীর্ঘ ধারাবাহিক নাটক ‘প্রিয় দিন প্রিয় রাত’। শিগগিরই তিনি নতুন মেগা ধারাবাহিক নাটক নির্মাণে হাত দেবেন। কিন্তু তার আগেই তিনি ২৬ পর্বের একটি নতুন ধারাবাহিক নাটক নির্মাণ করতে যাচ্ছেন। নাটকের নাম ‘দি ডিরেক্টর’। এতে নাম ভূমিকায় তিনি নিজেই অভিনয় করবেন। নাটকটি রচনা করেছেন কাজী শাহেদুল ইসলাম। নাটকটি নির্মিত হবে চ্যানেল আইতে প্রচারের জন্য।

নাটকটির গল্প এবং কেন তিনি নিজেই নাম ভূমিকায় অভিনয় করতে যাচ্ছেন সে প্রসঙ্গে সালাহউদ্দিন লাভলু বলেন, ‘সত্যি বলতে কি, একজন পরিচালকের সহযোগিতায় শিল্পীরা তারকায় পরিণত হন। তারকায় পরিণত হয়ে অধিকাংশই অতীত ভুলে যান। আবার এখন এমনও দেখা যাচ্ছে যে মাত্র দু’তিন জন শিল্পীকে নিয়েই নাটক নির্মিত হচ্ছে হরহামেশা। এমন নানান সব বিষয়ই ‘দি ডিরেক্টর’ নাটকের মূল বিষয়। কাজী শাহেদুল ইসলাম চমৎকারভাবে এসব বিষয় নাটকটিতে তুলে ধরেছেন। যে বিষয় আমি আলোকপাত করেছি এসব বিষয় ছাড়াও মিডিয়ার আরো নানান বিষয় গল্পটিতে উঠে আসবে। আর আমি টানা ২৫ দিন একজন শিল্পীকে নিয়ে কাজ করতে চেয়েছিলাম। কিন্তু টানা পঁচিশ দিন সিডিউল দেওয়ার মতো শিল্পী না পাওয়ায় আমি নিজেই নাম ভূমিকায় অভিনয় করছি। আমার বিশ্বাস দর্শকের মনের মতো একটি ধারাবাহিক নাটক উপহার দিতে পারব।’

সালাহউদ্দিন লাভলু জানান, আগামী ২ মার্চ থেকে শ্রীমঙ্গলে তার নতুন এই ধারাবাহিকের শুটিং শুরু হতে যাচ্ছে। চ্যানেল আইয়ের বিভিন্ন প্ল্যাটফর্মের শিল্পীরা মূলত এতে অভিনয় করবেন। এদিকে দীর্ঘদিন যাবৎ নতুন সিনেমা নির্মাণের কথা থাকলেও ২০১৯ সালেও লাভলুকে নতুন সিনেমা নির্মাণে দেখা যায়নি। কারণ হিসেবে লাভলু জানান, মনেরমতো স্ক্রিপ্ট পাচ্ছেন না বিধায় তিনি নতুন সিনেমা নির্মাণ করতে পারছেন না। তবে লাভলু জানান, আগামী কোরবানির ঈদের পর তিনি নতুন সিনেমা নির্মাণে মনোযোগ দেবেন। কারণ ‘মোল্লা বাড়ির বউ’ সিনেমাটি নির্মাণের পর থেকেই দর্শকের কাছ থেকে নতুন সিনেমা নির্মাণের অনুরোধ আসছে। দর্শকের অনুরোধ এ বছর রাখবেন বলেও জানান তিনি। দেখা যাক সময়  কী বলে। এদিকে সালাহউদ্দিন লাভলু অভিনয়ে এখন বেশ সময় দেবার চেষ্টা করছেন। এরই মধ্যে তিনি আজাদ কালামের নির্দেশনায় ‘খোকা বাবু’ নাটকের কাজ শেষ করেছেন। এতেও তিনি নাম ভূমিকায় অভিনয় করেছেন। তার বিপরীতে অভিনয় করেছেন উর্মিলা শ্রাবন্তী কর।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১