বাংলাদেশের খবর

আপডেট : ০৯ মার্চ ২০২০

রানের পাহাড় গড়ল বাংলাদেশ


দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে টস হেরে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়ে ২০০ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। যা টি-টোয়েন্টিতে বাংলাদেশের তৃতীয় সর্বোচ্চ দলীয় সংগ্রহ। এর আগে ২০১৮ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ২১৫ ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২১১ রান করেছিল বাংলাদেশ।

জিততে জিম্বাবুয়েকে করতে হবে ২০১ রান।

ব্যাট হাতে বাংলাদেশের সৌম্য সরকার ঝড় তোলেন। তিনি ৩২ বল খেলে ৪ চার ও ৫ ছক্কায় অপরাজিত ৬২ রান করেন। ২ বছর পর তিনি টি-টোয়েন্টিতে পেয়েছেন ফিফটির দেখা। আর লিটন কুমার দাস ৩৯ বল খেলে ৫ চার ও ৩ ছক্কায় করেন ৫৯ রান। ৩ চার ও ২ ছক্কায় তামিমের ব্যাট থেকে আসে ৪১ রান।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ : ২০০/৩ (২০ ওভারে)

ব্যাটিং : সৌম্য ৬২* ও মাহমুদউল্লাহ ১৪* ।

আউট : তামিম (৪১), লিটন দাস (৫৯), মুশফিক (১৭)।

বাংলাদেশের একাদশ

তামিম ইকবাল, লিটন কুমার দাস, মাহেদী হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, সৌম্য সরকার, মোহাম্মদ সাইফউদ্দিন, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ের একাদশ

তিনাশে কামুনহুকামওয়ে, ক্রেইগ আরভিন, ব্রেন্ডন টেলর, সিকান্দার রাজা, শন উইলিয়ামস, ওয়েসলি মাধভেরে, রিচমন্ড মুতুম্বামি, ডোনাল্ড টিরিপানো, তিনোতেন্দা মুতুমবোডজি, ক্রিস এমপফু ও কার্ল মুম্বা।

টস

টস জিতেন জিম্বাবুয়ের অধিনায়ক শন উইলিয়ামস। তিনি অবশ্য ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। রাতে শিশিরের সমস্যার কথা মাথায় রেখেই বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

এর আগে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে জিম্বাবুয়ে। এখন দেখার বিষয় টি-টোয়েন্টিতে তাদের ভাগ্য বদল হয় কিনা।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১