বাংলাদেশের খবর

আপডেট : ২৬ মার্চ ২০২০

কুষ্টিয়ায় করোনা সন্দেহে ৭ মাসের শিশু আইসোলেশনে


কুষ্টিয়ায় করোনা ভাইরাসের সংক্রমণ সন্দেহে সাত মাসের এক শিশুকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. তাপস কুমার সরকার।

এর আগে, তথ্য গোপন করে গত সোমবার ওই শিশুটিকে পরিবারের সদস্যরা জেনারেল হাসপাতালে ভর্তি করেন বলে অভিযোগ হাসপাতাল কর্তৃপক্ষের।

ডা. তাপস কুমার সরকার জানান, সোমবার জ্বর, ঠাণ্ডা, কাশিতে আক্রান্ত হয়ে এক শিশুকে হাসপাতালে নিয়ে আসে পরিবারের সদস্যরা। তাকে নিউমোনিয়ার চিকিৎসা দেওয়া হচ্ছিল। বৃহস্পতিবার শিশুটির শারিরিক অবস্থার কোনো উন্নতি কিংবা অবনতি হয়নি। চিকিৎসকরা তার পরিবারের সদস্যদের জিজ্ঞাসাবাদ করেন। এসময় তার এক আত্মীয় জানান শিশুটির বাবা ৯ মার্চ সিঙ্গাপুর থেকে বাড়ি আসেন। তবে বাড়িতে আসার পরে তিনি যথা নিয়মে কোয়ারেন্টাইন মেনে চলেছেন। বর্তমানে ওই প্রবাসী সুস্থ রয়েছেন। যেহেতু শিশুটির বাবা বিদেশফেরত এজন্য সন্দেহতীতভাবে শিশুটিকে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। বিষয়টি আইইডিসিআরকে জানানো হয়েছে। তার নমুনা সংগ্রহ করা হবে।

কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জুবায়ের হোসেন চৌধুরী জানান, কুষ্টিয়া শহরের ওই প্রবাসীর বাড়ি লকডাউন করা হয়েছে। ওই পরিবারের সকল সদস্যকে কোয়ারেন্টাইনে নেয়ার প্রক্রিয়া চলছে।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১