বাংলাদেশের খবর

আপডেট : ০৪ এপ্রিল ২০২০

অসহায় বৃদ্ধের পাশে দাঁড়ালো মেসার্স বন্ধু ব্রিকস


মানুষ সামাজিক জীব। সমাজের সুখ-দুঃখ আনন্দ-বেদনা সবকিছু নিয়েই মানুষকে বেঁচে থাকতে হয়। সম্প্রতি নভেল করোনা ভাইরাসে থমকে যাওয়া অসহায় মানুষের পাশে সাহায্য সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যোগ প্রশংসা কুড়িয়েছে।

দৈনিক পত্রিকায় বৃদ্ধ মহীর মন্ডলের জীবন কাটে অনাহারে এই শিরোনামে একটি নিউজ প্রকাশিত হলে ধামইরহাটের একদল স্বপ্ন দীপ্ত তরুণ বন্ধু "মেসার্স বন্ধু ব্রিকস" এর পক্ষ থেকে ইনজামামুল হক সরকার শিমুল, বিদ্যুৎ হোসেন, জয়নাল হোসেন ও আসাদুজ্জামান আজ ধামইরহাট উপজেলার ৭ নং ওয়ার্ড মঙ্গলকোটা গ্রামে মানবতার হাত বাড়িয়ে দিতে ছুটে যান অসহায় বৃদ্ধের বাড়িতে।

সেখানে তারা বৃদ্ধের হাতে ১৬ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি তেল, ২ কেজি পেঁয়াজ, ৪ কেজি আলু, ১কেজি লবণ এবং একটি সাবানসহ ১৫ দিনের খাবার তুলে দেন। অন্যদিকে সেখানে শতবর্ষী বৃদ্ধা জোবেদা বিবির খোঁজ পেলে তার হাতেও অনুরুপ ১৬ কেজি চাল, ২ কেজি ডাল, ২ কেজি তেল, ২ কেজি পেঁয়াজ, ৪ কেজি আলু, ১কেজি লবণ এবং একটি সাবানসহ ১৫ দিনের খাবার তুলে দেন। এসময় গ্রামের সাধারণ মানুষ তরুণদের এই মহতী উদ্যোগকে স্বাগত জানান।

বৃদ্ধ মহীর মন্ডল এবং শতবর্ষী বৃদ্ধা জোবেদা বিবি তরুণদের এমন ভালোবাসা পেয়ে আবেগে আপ্লুত হয়ে পরেন। একসময় তারা দুজনেই চোখ মুছতে মুছতে তাদের দীর্ঘায়ু কামনা করেন।

ইনজামামুল হক সরকার শিমুলের সাথে কথা হলে তিনি বলেন, বৃদ্ধের জীবন কাটে অনাহারে এমন বাস্তব চিত্র আমাদের হৃদয়ে নাড়া দিয়েছে। সে কারণেই আমরা ক'জন বন্ধু মিলে সিদ্ধান্ত নিই এবং বৃদ্ধের পাশে এসে দাঁড়াই। ঠিক এভাবেই আমরা সমাজের অবহেলিত, নির্যাতিত, নিপীড়িত মানুষের পাশে আমাদের মানবিকতার হাত বাড়িয়ে দিতে চাই।

বন্ধু আসাদুজ্জামান বলেন, সমাজে এমন অনেক প্রবীণ ব্যক্তি আছেন যারা অসহায় নির্যাতিত। আমরা তাদের প্রতি মানবিতার হাত বাড়িয়ে দিতে চাই। সে লক্ষ্যে কাজও করে যাচ্ছি। বিদ্যুৎ হোসেন বলেন, সমাজে আনাচে-কানাচে এমন অসহায় প্রবীণ মানুষদের খুঁজে বের করে সরকারের পাশাপাশি ধনী ব্যক্তিদের এগিয়ে আসা উচিত।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১