বাংলাদেশের খবর

আপডেট : ০৯ এপ্রিল ২০২০

রাষ্ট্রপতি খারিজ করলো বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন

বঙ্গবন্ধুর খুনি মাজেদের ফাঁসি যে কোন সময়

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত আসামি, বরখাস্তকৃত ক্যাপ্টেন আবদুল মাজেদ সংগৃহীত ছবি


বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের অন্যতম মৃত্যুদণ্ড সাজাপ্রাপ্ত আসামি, বরখাস্তকৃত ক্যাপ্টেন আবদুল মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। হত্যাকাণ্ডের সাড়ে চার দশক পর গ্রেফতার মাজেদের প্রাণভিক্ষার আবেদন আজ খারিজ করে দেন রাষ্ট্রপতি। এর ফলে তার রায় কার্যকরে আর কোনো বাধা রইল না। যে কোন সময় কার্যকর করা হবে মাজেদের মৃত্যু দণ্ডাদেশ।

এর আগে আবদুল মাজেদের ফাঁসির রায় কার্যকরে মৃত্যু পরোয়ানা জারি করেন আদালত। গতকাল বুধবার মৃত্যু পরোয়ানা পড়ে শোনানোর পর ওইদিনই কারা কর্তৃপক্ষের মাধ্যমে রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষার আবেদন করেন তিনি।

গতকাল সকালে মাজেদকে কারাগার থেকে আদালতে হাজির করার পর আবদুল মাজেদের ফাঁসির রায় কার্যকরে মৃত্যু পরোয়ানা জারি করেন ঢাকার জেলা ও দায়রা জজ মো. হেলাল চৌধুরী।

এর পরপরই লালসালু কাপড়ে মুড়িয়ে সেই পরোয়ানা কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠিয়ে দেয় আদালতের কর্মচারীরা। এর এক দিন আগে মঙ্গলবার ভোরে ঢাকার মিরপুর এলাকা থেকে গ্রেফতারের পর মাজেদকে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নিয়ে যাওয়া হয়। এদিকে তার আটকে কাগারের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১