বাংলাদেশের খবর

আপডেট : ১০ এপ্রিল ২০২০

বান্দরবানে সাংগ্রাই ও বৈসাবি উৎসব স্থগিত


করোনা ভাইরাসের সংকটের কারণে বান্দরবানে মারমা সম্প্রদায়ের বর্ষবরণ উৎসব সাংগ্রাই পালন না করার সিদ্ধান্ত নেয়া হয়েছে ।

আজ শুক্রবার সকালে পার্বত্য জেলা পরিষদের হলরুমে এক জরুরি সংবাদ সম্মেলনের মাধ্যমে নববর্ষের সকল অনুষ্ঠান স্থগিত করার এ সিদ্ধান্তর কথা জানান বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

সংবাদ সম্মেলনের সময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, সদস্য ক্যাসা প্রু, সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, সদস্য লক্ষীপদ দাশসহ সাংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, সারা বিশ্বে এখন করোনা ভাইরাস মহামারী আকারে রূপ নিয়েছে । বাংলাদেশেও এটা যাতে ভয়াবহ আকারে ছড়িয়ে না পড়ে এই কারণে দেশ ও জাতির স্বার্থে বান্দরবান জেলায় বাংলা নববর্ষের সকল অনুষ্ঠান কর্মসূচি স্থগিত করা হয়েছে।

তিনি আরো বলেন, নববর্ষ উপলক্ষে জেলার ৪১৮টি বৌদ্ধ বিহারে অবস্থারনত সকল বৌদ্ধ ভিক্ষুদের পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে নববর্ষের শ্রদ্ধা দান হিসেবে পর্যাপ্ত পরিমাণে খাদ্য সামগ্রী প্রদান করা হবে।
এছাড়াও নববর্ষ পালন স্থগিত থাকলে ও বান্দরবানের সকল লক ডাউনকৃত গ্রাম, পাড়া ও বৌদ্ধ বিহারে বিহারে পার্বত্য জেলা পরিষদের ব্যবস্থাপনায় খাদ্য সামগ্রী প্রদান কার্যক্রম অব্যাহত রাখা হবে বলে জানান জেলা পরিষদের চেয়ারম্যান ।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১