বাংলাদেশের খবর

আপডেট : ০২ মে ২০২০

করোনাকালেও যোদ্ধার ভূমিকা রেখে যাচ্ছেন সোহেল আহমেদ


প্রদীপ রায় জিতু, বীরগঞ্জ (দিনাজপুর) সংবাদদাতা 

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে অঘোষিত লকডাউনে সারা ৱদেশের মানুষ যখন ঘর বন্দি তখনও থেমে নেই তার সেবার প্রয়াস। সমাজের প্রতি নিজেকে দায়বদ্ধ ভেবে সকাল সন্ধ্যা ছুটে বেড়াচ্ছেন গরীব,দুঃখী,ভবঘুরে মানসিক ভারসাম্যহীন মানুষের মুখে একটু সুখের হাসি ফোটাতে। এছাড়া দেশে প্রথম করোনা করোনা রোগী শনাক্ত হওয়ার পরপরই নিজ উদ্যোগে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ ,মাস্ক বিতরণ,জীবনুনাশক স্প্রে,বিভিন্ন রকম প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এর পাশপাশি বর্তমান পরিস্থিতে ভবঘুরে মানসিক ভারসাম্যহীন মানুষদের খুজে খুজে প্রতিনিয়ত খাদ্য বিতরণ করছেন। করোনাযুদ্ধে রিক্সা-ভ্যান চালক, শ্রমিক,হোটেল শ্রমিক,দিনমজুর,প্রতিবন্ধী পরিবারে সাধ্য মতো সহায়তা চালিয়ে যাচ্ছেন। এছাড়াও পথের হ্মুদার্ত কুকুরগুলোকেও নিয়মিত খাবার দিচ্ছেন তিনি। যেটা সমাজের বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে।

সু-দীর্ঘ ২০ বছরের বেশী সময় ধরে যেভাবে গরীব দুঃখী মানুষের সেবায় নিজেকে বিলিয়ে দেওয়া মানুষটি সোহেল আহমেদ।

তিনি বলেন, আমি বিশ্বাস করি মানবসেবাই পরমধর্ম জীবের সেবাই আল্লাহর সেবা একমাত্র তারই অপার করুণায় করতে পারছি সেবার প্রয়াস। আয়ের উৎস বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, আমাদের একটি জুতোর দোকান আছে সেখানে থেকে যেটা আয় হয় তার লভ্যাংশ দিয়েই চলে নিজ পরিবার এবং সেবার প্রয়াস।

তিনি আরোও বলেন অনেকের তুলনায় আমার সাধ্য অনেক কম তবুও যতটুকু পারা যায়, হয়তো এজন্য তাকে নিজের ভোগ বিলাসিতা বর্জন, অপচয়রোধ করে নিজের জন্য ব্যায় কম করে অর্থ বাচিয়ে তাদিয়েই চলছে তার সেবার মহান প্রয়াস। তার এই নিঃসার্থ সেবা সাধারন মানুষের মাঝে শ্রদ্ধা এবং ভালোবাসার প্রতিক হয়ে দাড়িয়েছে।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১