বাংলাদেশের খবর

আপডেট : ২৩ জুন ২০২০

শ্রীপুরে পা পিছলে নদীতে পড়ে তরুণীর মৃত্যু


শান্ত আর নম্র ভদ্র মেয়ে হিসাবে গ্রামে সবার কাছেই প্রিয় ছিল তরুণী কনিকা আক্তার (১৮)। অতি দরিদ্র পরিবারে জন্ম হলেও পড়াশোনায় ছিল খুবই মনোযোগী।  সে জন্য সবাই আলাদা খেয়াল রাখত তার। তার পড়াশোনার ব্যাপারেও সহযোগিতা করত প্রতিবেশীরা। শিক্ষকরাও প্রয়োজন মত সহায়তা করেছে কনিকাকে। তবে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছে সবার আদরের কনিকা। বাড়ির পাশের খিরু নদীতে ডুবে তার মৃত্য হয়। সকালে নদীর পানিতে থালা বাসন ধুতে গিয়ে পা পিছলে নদীতে পড়ে যায়। পরে ফায়ার সার্ভিসের ডুবুরি দল মরদেহ উদ্ধার করে।

আজ মঙ্গলবার সকালে গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের ৬ নম্বর ওর্য়াডের ধামলই গ্রামে এ মর্মান্তিক ঘটনা ঘটে।

নিহত কনিকা আক্তার ওই গ্রামের কামাল হোসেনের মেয়ে। তিন ভাই বোনের মধ্যে কনিকা মেঝো ছিল।

স্থানীয় ইউপি ( ৬ নং ওয়ার্ড) সদস্য শফিক হায়দার জানান, পাশ্ববর্তী ভালুকা উপজেলা আর আমাদের শ্রীপুরকে সীমানা আলাদা করা খিরু নদী। দরিদ্র পরিবার। বাবা অন্যের বাড়ি কাজ করে চলত। এ খিরু নদীর পাড়েই তাদের ছোট্ট বাড়ি। সকালে মায়ের কাজের সহায়তা করার জন্য থালা বাসন ধুতে নদীর পাড়ে যায়। থালা বাসন ধুয়া শেষে ছালা ধুতে গেলে পা পিছলে নদীর পানিতে পড়ে যায় কনিকা। এ সময় নদীর ওপারে দাঁড়িয়ে থাকা তাঁর এক সহপাঠির চিৎকারে মানুষ নদীতে নেমে তাকে খুঁজতে থাকে। পরে স্বজনরা খবর পেয়ে নদীর পাড়ে আসেন। পরে ফায়ার সার্ভিসের ডুবুরিদল ঘটনাস্থল থেকে কিছুটা দূরে কনিকার মরদেহ উদ্ধার করে।

সহপাঠি সুমাইয়া জানান, তাঁরা এক সাথে স্কুলে যেত। এবার ধামলই উচ্চ বিদ্যালয় থেকে দুজনেই মানবিক শাখায় এসএসসি পরীক্ষা দিয়ে পাস করেছে। সে খবু বিনয়ী ছিল। সবাই তাকে বেশ আদর করত। দরিদ্র হওয়ায় শিক্ষকরাও সহযোগিতা করতো পড়াশোনা চালিয়ে যেতে।


ধামলই উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফরিদ আলম জানান, কনিকা আক্তার স্কুলের নিয়মিত শিক্ষার্থী ছিল। চলতি বছরের  এসএসসি পরীক্ষায় মানবিক শাখা থেকে জিপিএ ৩.৬১ পেয়েছিল। খুব নম্র ভদ্রতায় স্কুলে তার আলাদা আদর ছিল শিক্ষকদের মাঝে। তার অকাল মৃত্যুতে আমরা গভীর ভাবে শোকাহত। 

 


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১