বাংলাদেশের খবর

আপডেট : ০৩ জুলাই ২০২০

সেনবাগ ভূমিহীন অসহায় পরিবারকে বাড়ি করার জন্য খাস জমি দিলো উপজেলা প্রশাসন


নোয়াখালীর সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নের পূর্ব ইয়ারপুর গ্রামে ভূমিহীন আবুল খায়ের (৭০) ও তার অসহায় পরিবারকে বাড়ি করার সরকারি খাস জমি দিয়েছে সেনবাগ উপজেলা প্রশাসন। নোয়াখালী জেলা প্রশাসক তম্ময় দাসের নির্দেশনায় বৃহস্পতিবার দুপুরে সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার মো: সাইফুল ইসলাম মজুমদার ও সহকারী কমিশনার (ভূমি) ক্ষেমলিকা চাকমা উপজেলার ৩৪৪ নং ইয়ারপুর মৌজার ৮৩৮৬ দাগের ৬ শতাংশ জমিনের দলিল ওই পরিবারের হাতে তুলে দিয়ছেন ।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান মো: আনোয়ার হোসেন বাহার, এ্যাডভোকেট জহির উদ্দিন সবুজ, ইয়ারপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোহাম্মদ উল্যা বিএসসি, ইউপি সদস্য মো: রবিউল ইসলাম মানিক সহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ।

জানা গেছে, ইয়ারপুরের ভূমিহীন বয়োবৃদ্ধ আবুল খায়ের, স্ত্রী নুর নাহার তার ৫ সন্তানকে নিয়ে মানবতের জীবন যাপন করছে। ৪ ছেলে ১ মেয়ের মধ্যে আবুল কাসেম (২৫) ও আবুল হাসেম (২৩) দুই ভাই বাক প্রতিবন্ধী। মানুষের বাড়ী বাড়ী কাজ করে কখনো কাছারিঘর বা কখনো বারান্দায় রাত্রিযাপন করতো পরিবারটি। কোনো সময় অনাহারে অর্ধাহারে থাকলেও টয়লেট সুবিধা পেতো না পরিবারটি। এরপর এ্যাডভোকেট জহির উদ্দিন সবুজের সহায়তায় বৃদ্ধ আবুল খায়ের জেলা প্রশাসক বরাবরে আবেদন করে। পরে জেলা প্রশাসকের নির্দের্শে সহকারী কমিশনার (ভূমি) ক্ষেমালিকা চাকমা সরেজমিন পরিদর্শন করে সরকারী খাস খতিয়ান ভূক্ত ৬ শতাংশ জায়গা ভূমিহীন পরিবারটিকে দিয়ে তার পাশে দাঁড়িয়ে নজির সৃষ্টি করলেন ।

ভূমিহীন বৃদ্ধ আবুল খায়ের ও স্ত্রী নুর নাহার ৬ শতাংশ জায়গার দখল বুঝিয়ে নিয়ে আনন্দে আত্মহারা হন। সরকারসহ উপস্থিত সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তিনি।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১