বাংলাদেশের খবর

আপডেট : ১৮ জুলাই ২০২০

সিলেটে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা সাড়ে ছয় হাজার ছাড়িয়েছে


সিলেট বিভাগে প্রতিদিনই করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। মোট আক্রান্তেরর সংখ্যা সাড়ে ছয় হাজার অতিক্রম করেছে।

আজ সকাল ৮ টা পর্যন্ত সিলেট বিভাগে একদিনে করোনা রোগী শনাক্ত হয়েছে আরও ১১২ জন। এর মধ্যে সিলেটে ৮৬, সুনামগঞ্জে ১১ ও হবিগঞ্জে ১৫ জন। নতুন এই ১১২ জনকে নিয়ে বিভাগজুড়ে মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৫১৮ জনে।

এর মধ্যে সিলেট জেলায় ৩ হাজার ৪০৯, সুনামগঞ্জে ১ হাজার ২৬০, হবিগঞ্জে ১ হাজার ৩২ ও মৌলভীবাজার জেলায় ৮১৭ জন। গত ২৪ ঘন্টা তিনজন মারা গেছে। এর মধ্যে সিলেট জেলায় একজন ও মৌলভীবাজারের দুইজন।

সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয় সূত্র আজ এ তথ্য নিশ্চিত করেছে।

সিলেট অঞ্চলে করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে আজ পর্যন্ত ভর্তি আছেন ২১০ জন। এর মধ্যে সিলেটে ৮৮, সুনামগঞ্জে ৩৮, হবিগঞ্জে ৫৯ ও মৌলভীবাজারে ২৫ জন। এছাড়া করোনা পজেটিভ ও উপসর্গযুক্ত- সব মিলিয়ে বিভাগজুড়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা মোট ১ হাজার ৫ জন। এর মধ্যে সিলেটে ৪৩২, সুনামগঞ্জে ২৮৭, হবিগঞ্জে ২১৫ ও মৌলভীবাজারে ৭১ জন।
এদিকে, সিলেট বিভাগে করোনামুক্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ১১ জন। এর মধ্যে সিলেটে ৪, সুনামগঞ্জে ৬ ও হবিগঞ্জে ১ জন। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ২ হাজার ৫৫৬। এর মধ্যে সিলেটে ৭৫৮, সুনামগঞ্জে ৯২২, হবিগঞ্জে ৪৬৭ ও মৌলভীবাজারে ৪০৯ জন।

বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সূত্রে আরও জানা যায়, চলতি বছরের ১০ মার্চ হতে আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে সর্বমোট ১৬ হাজার ১৬৩ জনকে এবং কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ১৫ হাজার ৫৭২ জনকে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন ৫৯১ জন। এর মধ্যে সিলেটে ৩৮৬, সুনামগঞ্জে ৬৩, হবিগঞ্জে ৫৮ ও মৌলভীবাজারে ৮৪ জন।

আজ পর্যন্ত হাসপাতালে কোয়ারেন্টিনরত আছেন বিভাগের ৩২৭ জন। এর মধ্যে সিলেটে ৮৩, সুনামগঞ্জে ৪২, হবিগঞ্জে ১৪১ ও মৌলভীবাজারে ৬১ জন।

এদিকে, সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন তিনজন। এ নিয়ে সিলেট বিভাগে মোট মৃত্যুর সংখ্যা পৌঁছলো ১১৬ জনে। এর মধ্যে সিলেট জেলায় ৮৬, সুনামগঞ্জে ১২, হবিগঞ্জে ৮ ও মৌলভীবাজারে ১০ জন।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১