বাংলাদেশের খবর

আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২০

আত্রাইয়ে ঘুর্ণিঝড়ে দু’টি গ্রাম ও বাজার লন্ডভন্ড, আহত ৩


নওগাঁর আত্রাইয়ে ঘুর্নিঝড়ে উপজেলার ইসলামগাঁথী ও জগদাশ গ্রাম এবং বাজার লন্ডভন্ড হয়েছে। ঘটনাটি মঙ্গলবার সন্ধ্যা আনুমানিক সাড়ে সাতটায় ঘটেছে। এতে শতাধিক বাড়িঘড়, বিদ্যুতের মেইন লাইনের খুঁটি, হাজার হাজার গাছপালা ভেঙ্গে গেছে এবং ৩ জন মানুষ আহত হয়েছে। আহতদের প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ীতে বিশ্রামে আছে। ফায়ার সার্ভিসের টিম রাস্তাঘাট ও বাড়ীর উপরে পড়ে থাকা গাছপালা এবং ক্ষতিগ্রস্ত বাড়ীর মালামাল সড়িয়ে ফেলছে।

ফায়ার সার্ভিস ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে উপজেলার ইসলামগাঁথী ও জগদাশ গ্রাম ও বাজারে ঘুর্ণিঝড় আঘাত হানে। এতে প্রায় ৫০টি পরিবারের শতাধিক কাঁচাপাক ঘর বিধ্বস্ত ,হাজার হাজার গাছপালা ক্ষতিগ্রস্ত এবং ৮/৯ টি বিদ্যুতের খুঁটি উঁপড়ে রাস্তায় পড়ে যায়। এ সময় দেয়াল চাপা পড়ে ৩ জন আহত হয়। গাছপালা ভেঙে আত্রাই টু সিংড়া সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরে। বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

জগদাশ গ্রামের বাসিন্দা প্রভাষক জাহাঙ্গীর আলম জানান, ১০ মিনিট ঘুর্ণিঝড়টি স্থায়ী হয়। মনে হচ্ছিল মানুষ বাড়ি-ঘড় সবকিছু তছনছ হয়ে যাচ্ছে।

আত্রাই ফায়ার সার্ভিস স্টেশন অফিসার নিতাই চন্দ্র ঘোষ বলেন, ঘটনাস্থল হতে আহতদের উদ্ধার, বাড়িঘর ও সড়কে পরে থাকা গাছপালা অপসারণের চেষ্টা চলছে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে প্রায় অর্ধশত বাড়ি-ঘর, ব্যবসা প্রতিষ্ঠানের টিনের চালা এবং বহু সংখ্যক গাছপালা ভেঙ্গে উঁপড়ে গেছে । এছাড়া বিদ্যুতের খুঁটি উঁপড়ে পড়ায় এলাকায় বিদ্যুত সংযোগ বন্ধ রয়েছে।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১