বাংলাদেশের খবর

আপডেট : ০৩ ডিসেম্বর ২০২০

শ্রীমঙ্গলে বিকেন্দ্রীকৃত পরিবীক্ষণ, পরিদর্শন ও মুল্যায়ন বিষয়ক প্রশিক্ষণ


শ্রীমঙ্গলে স্থানীয় সরকার বিভাগের অধীন বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ ২য় পর্যায় প্রকল্পের আওতায় 'উপজেলা পর্যায়ে বিকেন্দ্রীকৃত পরিবীক্ষণ, পরিদর্শন ও মুল্যায়ন পদ্ধতি বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা' আজ বৃহস্পতিবার উপজেলা কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে অনু্ষ্ঠিত হয়েছে। 

শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের আয়োজনে প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার জনাব নজরুল ইসলাম। 

স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ও জাতীয় প্রকল্প পরিচালক মরণ কুমার চক্রবর্তী ভার্চুয়াল মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য ও প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন।

কর্মশালায় প্রশিক্ষণ নীতিমালা, ডিএমআই পদ্ধতি ও তার বাস্তবায়ন প্রক্রিয়া, ইউনিয়নভিত্তিক নমুনা রেজিস্টার পর্যালোচনা, ত্রৈমাসিক প্রতিবেদন প্রস্তুুতকরণ প্রভৃতি বিষয়ে প্রেজেন্টেশনে অংশ নেন ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মো. মাহাবুব উল আলম। ডিএমআই পদ্ধতি বাস্তবায়নে ইউপি চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কর্মীর দায়িত্ব-কর্তব্য প্রভৃতি বিষয়ে প্রেজেন্টেশনে অংশ নেন ডিস্ট্রিক্ট কো-অর্ডিনটর মো. কামাল হোসেন। প্রশিক্ষণে সেশনে আরো অংশ নেন উপজেলা সমন্বয়কারী তাহমিনা পারভীন। 

প্রশিক্ষণ সেশনে ফিডব্যাক ও সমাপনী বক্তব্য রাখেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার জনাব নজরুল ইসলাম।

প্রশিক্ষণে শ্রীমঙ্গল উপজেলার ৫ টি ইউনিয়নের  ইউপি চেয়ারম্যান, সচিব, হিসাব সহকারি কাম কম্পিউটার অপারেটর এবং গ্রাম আদালত সহকারিসহ ১৯ জন প্রশিক্ষনার্থী অংশগ্রহন করেন।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১