বাংলাদেশের খবর

আপডেট : ১৪ মার্চ ২০২১

কাদের মির্জার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের


নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় আওয়ামী লীগের দু’পক্ষের বিবদমান বিরোধ, সহিংসতা ও সংঘর্ষের ঘটনায় সিএনজিচালক ও শ্রমিকলীগ কর্মী আলাউদ্দিন নিহতের ঘটনায় বসুরহাটের মেয়র আবুদল কাদের মির্জাকে প্রধান আসামি করে আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে। এদিকে আদালত প্রাঙ্গণে নিরাপত্তা জোরদার করতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আজ রোববার (১৪ মার্চ) দুপুর ১টায় নোয়াখালীর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এইচএম মোছলেউদ্দিন নিজামের আদালতে এ মামলা দায়ের করা হয়।

বিষয়টি নিশ্চিত করে বিকেল ৩টায় আদালত আদেশ দেয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট হারুনুর রশিদ হাওলদার।

মামলার আবেদনে মেয়র আব্দুল কাদের মির্জা ছাড়াও তার ছোট ভাই শাহাদত হোসেন, ছেলে তাসিক মির্জাসহ ১৬৫ জন এবং অজ্ঞাত আরো ৫০/৬০ জনের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে। অন্যদিকে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত খানকে লাঞ্ছিত করার ঘটনায় তার স্ত্রী আরজুমান পারভীন মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন। 

মামলার এজাহারে বলা হয়েছে, পূর্বপরিকল্পনা অনুযায়ী আসামি মির্জা কাদেরের নেতৃত্বে অন্য আসামিরা পিস্তল, শর্টগান, পাইপগান, রামদা, লোহার রড নিয়ে অর্ধশতাধিক ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করে এবং প্রতিবাদ সভায় হামলা চালায়। এ সময় মামলার ৪নং আসামি নাজিম উদ্দিন বাদল তার হাতে থাকা আগ্নেয়াস্ত্র দিয়ে হত্যার উদ্দেশ্যে আলাউদ্দিনের পেটে গুলি করে মারাত্মক জখম করে। এরপর ৫নং আসামি নাজিম উদ্দিন মিকনসহ তাদের সমর্থকরা আলাউদ্দিনকে এলোপাতাড়ি গুলি করে। পরে ৬নং আসামি মাঈন উদ্দিন কাঞ্চন তার হাতে থাকা লোহার রড আলাউদ্দিনের পেটের মধ্যে ঢুকিয়ে দেয়। পরে হামলাকারীরা চলে গেলে আলাউদ্দিনকে উদ্ধার করে প্রথমে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে উন্নত চিকিৎসার জন্য নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে রাত ১১টার দিকে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১