বাংলাদেশের খবর

আপডেট : ১৬ মার্চ ২০২১

জিয়ার খেতাব বাতিলের ক্ষমতা সরকারের নেই: মির্জা ফখরুল


বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জিয়াউর রহমানের খেতাব বাতিলের ক্ষমতা জামুকা ও সরকারের নেই। তার খেতাব বাতিল করা হলে স্বাধীনতার সাথে বিশ্বাসঘাতকতা করা হবে এবং মুক্তিযুদ্ধকে অস্বীকার করা হবে।  জামুকার কোনো এখতিয়ার নেই কোন মুক্তিযোদ্ধার খেতাব কেড়ে নেওয়ার। আর জিয়াউর রহমানের খেতাব বাতিল করার ক্ষমতা সরকারেরও নেই।

মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জের ঘিওর উপজেলার পাচুরিয়ায় সাংবাদিকদের এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বিএনপির প্রয়াত মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মঙ্গলবার ঘিওর উপজেলার পাচুরিয়া গ্রামে যান। বিএনপি মহাসচিব তার কবর জিয়ারত করেন ও দোয়া মাহফিলে যোগ দেন।

এ সময় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন করে দেশের গণমাধ্যমের কণ্ঠকে রোধ করা হয়েছে। দেশে জনগণের ভোটের অধিকার নাই। সাধারণ মানুষের অধিকারকে ফিরিয়ে আনতে গণতান্ত্রিক আন্দোলনকে আরও জোরদার করতে হবে।

তিনি বলেন, বাংলাদেশে কোনো গণতন্ত্র নেই। বর্তমানে যারা ক্ষমতায় আছে, তারা বেআইনিভাবে বসে আছেন। অনির্বাচিত সরকার বেআইনিভাবে দেশে একনায়কতন্ত্র কায়েম করেছে।

তিনি আরো বলেন, আগামী ১৭ থেকে ২৬ মার্চ পর্যন্ত বিদেশি অতিথিদের আগমনের অজুহাতে ঢাকায় সভা-সমাবেশ নিষিদ্ধের মধ্য দিয়ে সরকার জনগণের গণতান্ত্রিক অধিকার হরণ করেছে। সরকার নিজেদের প্রয়োজনে অন্যান্য সমস্ত রাজনৈতিক দলের অধিকার হরণ করেছে। আজ সময় এসেছে আন্দোলন-সংগ্রামের পথ বেছে নিয়ে চরম কর্তৃত্ববাদ সরকারকে পরাজিত করে জনগণের সরকার প্রতিষ্ঠিত করা।

এ সময় চেয়ারপার্সনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য হাবিবুর রহমান হাবিব, মানিকগঞ্জ জেলা বিএনপির নবনির্বাচিত সভাপতি আফরোজা খান রিতা, বিএনপির প্রয়াত মহাসচিবের বড় ছেলে ড. খন্দকার আকবর হোসেন বাবলু এবং মেঝো ছেলে খন্দকার আব্দুল হামিদ ডাবলুসহ বিএনপির নেতারা উপস্থিত ছিলেন।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১