বাংলাদেশের খবর

আপডেট : ২৫ এপ্রিল ২০২১

ভারতে যাতায়াত বন্ধের সুপারিশ আসছে


একেবারেই জরুরি প্রয়োজন ছাড়া ভারতের সঙ্গে যাতায়াত বন্ধ করা দরকার বলে জানিয়েছেন কোভিড-১৯ বিষয়ক জাতীয় কারিগরি কমিটির প্রধান অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা। তিনি গণমাধ্যমকে জানান, জাতীয় কমিটি এ নিয়ে আলোচনা করেছে। দ্রুতই সরকারকে তারা এ সুপারিশ করবেন।

প্রসঙ্গত, ভারতে আশঙ্কাজনক হারে করোনার নতুন ভ্যারিয়েন্ট ছড়াচ্ছে। ডাবল ও ট্রিবল মিউট্যান্ট ভাইরাসের কথা শোনা যাচ্ছে। নতুন এই ভ্যারিয়েন্ট বাংলাদেশে চলে আসার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছেন জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা। আর যদি এ ভ্যারিয়েন্ট বাংলাদেশে চলেই আসে তাহলে সেটা বাংলাদেশের স্বাস্থ্য ব্যবস্থাতে কুলাবে না বলে আশঙ্কা করা হচ্ছে।

জাতীয় কমিটি এ নিয়ে সরকারকে কোনো সুপারিশ দেবেন কি না জানতে চাইলে অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লা বলেন, জাতীয় কমিটির সদস্যরা ইতিমধ্যেই এ নিয়ে আলোচনা করেছেন। ভারতের সঙ্গে বর্ডারকে এমনভাবে সাজাতে হবে, সীমিত করতে হবে, এমনকি সাধারণ কারণে যাতায়াত বন্ধ করে দিতে হবে। একেবারেই জরুরি প্রয়োজনে সেটা করতে হবে। একই সঙ্গে ভারত থেকে আসাদের অবশ্যই ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখতে হবে। সেটা স্থল কিংবা আকাশপথে হোক, আসলে তাদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখতে হবে। ভারতের সঙ্গে যাতায়াত বন্ধ তো করা যাবে না। তবে তা সীমিত করতে হবে।

কমিটির এ আলোচনা সরকারকে জানানো হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, সরকারকে এখনো সুপারিশ করা হয়নি। তবে করব। সদস্যদের মিটিংয়ে এটা আলোচনা হয়েছে।

 


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১