বাংলাদেশের খবর

আপডেট : ১৩ মে ২০২১

২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে ৩ কোটি টাকার টোল আদায়


বঙ্গবন্ধু সেতু দিয়ে গত ২৪ ঘন্টায় প্রায় ৫২ হাজার যানবাহন পারাপার হয়েছে। এতে টাল আদায় হয়েছে দুই কোটি ৯৯ লাখ ১৮ হাজার ২৪০ টাকা। যা অতীতের সব রেকর্ডকে ছাড়িয়ে গেছে। বুধবার ভোর ৬টা থেকে বৃহস্পতিবার (১৩ মে) ভোর ৬টা পর্যন্ত এ সময়ে যানবাহনগুলো পারাপার হয়।

সত্যতা নিশ্চিত করেছেন বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতু সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল।

তিনি জানান, বঙ্গবন্ধু সেতু চাল হওয়ার পর গেল ২৪ ঘন্টার মত এত পরিবহন টোল আদায় কখনও হয়নি। গণপরিবহনের পাশাপাশি অন্যান্য পরিবহন সেতু পারাপার হয়েছে। ফলে সারাক্ষণ চাপ ছিল বঙ্গবন্ধু সেতু টোলপ্লাজায় এলাকায়। বুধবার (১২ মে) সকাল ৬টা হতে বৃহস্পতিবার (১৩ মে) সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে গাড়ি পারাপার হয়েছে ৫২ হাজার ৭শ ৫৩টি। এতে সেতুতে টোল আদায় হয়েছে দুই কোটি ৯৯ লাখ ১৮ হাজার ২৪০ টাকা। যা বিগত টোল আদায়ের ইতিহাসকে ছাড়িয়ে নতুন ইতিহাস রেকর্ড করেছে। সেতুর উপর দিয়ে ট্রাক, পিকআপভ্যান, মাইক্রো, প্রাইভেট ও মোটরসাইকেলের সংখ্যা ছিল বেশি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পণ্যপরিবহনে নিয়োজিত যানবাহন, ট্রাক, পিকআপভ্যান, প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেলসহ বিভিন্ন ব্যক্তিগত যানবাহন ছাড়াও বিপুল সংখ্যক যাত্রীবাহী বাস সেতু দিয়ে পারাপার হয়েছে। এরআগে গত ২৪ ঘন্টায় দুই কোটি ৭৩ লাখ টাকার টোল আদায় হয়েছিল।


বাংলাদেশের খবর

Plot-314/A, Road # 18, Block # E, Bashundhara R/A, Dhaka-1229, Bangladesh.

বার্তাবিভাগঃ newsbnel@gmail.com

অনলাইন বার্তাবিভাগঃ bk.online.bnel@gmail.com

ফোনঃ ৫৭১৬৪৬৮১